পিএনএন

মুম্বাই (মহারাষ্ট্র) [ভারত], 14 জুন: পুনেতে সদর দপ্তর নাইকনাভারে ডেভেলপারস, মুম্বাইয়ের সান্তাক্রুজের ভাকোলাতে অবস্থিত তাদের বস্তি পুনর্বাসন প্রকল্প 'জাগৃতি'-এ 80টি পরিবারকে সফলভাবে বাড়ি হস্তান্তরের ঘোষণা করতে পেরে গর্বিত৷ এই উল্লেখযোগ্য মাইলফলকটি প্রায় 12 একর জুড়ে বিস্তৃত প্রকল্পের ২য় টাওয়ারের সমাপ্তি চিহ্নিত করে।

জাগৃতি বস্তি পুনর্বাসন প্রকল্পটি 15 ডিসেম্বর, 2022-এ শুরু হয়েছিল এবং এটি প্রায় 45,000 বর্গ মিটারের মোট উন্নয়ন এলাকা জুড়ে বিস্তৃত। টাওয়ারটি হস্তান্তর করা হচ্ছে G+9 কাঠামো এবং এতে 80টি পরিবার থাকতে পারে, প্রতিটি ইউনিট 300 বর্গফুট কার্পেট এলাকার বিধিবদ্ধ নিয়ম মেনে চলে।

হেমন্ত নায়েকনাভারে, নাইকনাভার ডেভেলপারস-এর পরিচালক এই অনুষ্ঠানে মন্তব্য করেছেন, "বস্তি পুনর্বাসন কর্তৃপক্ষের অধীনে 80টি যোগ্য পরিবারকে এই বাড়িগুলি হস্তান্তর করতে পেরে আমরা আনন্দিত৷ গুণগত মান এবং সময়মতো বিতরণের জন্য আমাদের প্রতিশ্রুতি অবিচল রয়েছে এবং আমরা আমাদের মিশন চালিয়ে যাওয়ার জন্য উন্মুখ৷ সবচেয়ে বেশি প্রয়োজন লোকেদের উচ্চতর আবাসন সমাধান প্রদান করতে।"

চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি বিধায়ক সঞ্জয় পোটনিস উপস্থিত ছিলেন। বিধায়ক সঞ্জয় পোটনিস নাইকনাভারে ডেভেলপারদের শ্রেষ্ঠত্বের প্রতি অটল প্রতিশ্রুতি এবং সমাজে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য অভিনন্দন জানিয়েছেন। "এই অসাধারণ মাইলফলকের সাক্ষী হতে আমি আজ এখানে আসতে পেরে সম্মানিত। এই উদ্যোগটি মুম্বাইতে ভবিষ্যতের পুনঃউন্নয়ন প্রকল্পগুলির জন্য একটি মানদণ্ড নির্ধারণ করে," তিনি বলেছিলেন।

হস্তান্তরটি একটি পর্যায়ক্রমে পুনঃউন্নয়ন কৌশলের অংশ, যেখানে নাইকনাভারে ডেভেলপারদের পুনেতে এসআরএ প্রকল্পগুলি সফলভাবে সমাপ্ত করার একটি প্রমাণিত ট্র্যাক রেকর্ড রয়েছে। বিভিন্ন আর্থ-সামাজিক স্তরে জীবনযাত্রার মান বাড়ানোর জন্য এটির উত্সর্গের উপর জোর দিয়ে এই সম্পদ শ্রেণির বৃহত্তম পোর্টফোলিওগুলির মধ্যে একটি রয়েছে। আজ অবধি, কোম্পানি পুনে এবং মুম্বাইয়ের মধ্যে 1400 ইউনিট হস্তান্তর করেছে, আজ 78টি ইউনিট হস্তান্তর করা হয়েছে। অতিরিক্তভাবে, পরবর্তী 12 মাসে আরও 370টি ইউনিট হস্তান্তরের জন্য নির্ধারিত রয়েছে।

জাগৃতি এসআরএ প্রকল্পের বাসিন্দারা একটি জিমনেসিয়াম, নার্সারি স্কুল এবং একটি সোসাইটি অফিস সহ বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে উপকৃত হবেন, যা ভবিষ্যতের পর্যায়গুলি হস্তান্তর করার সময় একটি আরামদায়ক এবং সুবিধাজনক জীবনযাপনের অভিজ্ঞতা নিশ্চিত করবে৷

দরিদ্র এলাকায় বসবাসকারীদের জীবনকে উন্নত করার জন্য সামাজিক দায়বদ্ধতার গভীর বোধ দ্বারা চালিত বস্তি পুনর্বাসনের ক্ষেত্রে নাইকনাভারে ডেভেলপাররা দীর্ঘদিন ধরে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। তাদের লক্ষ্য হল বস্তির বাসিন্দাদের স্বাস্থ্যবিধি, পরিচ্ছন্নতা এবং সুশৃঙ্খলতার অভ্যাস গড়ে তোলার পাশাপাশি আরও সমৃদ্ধ এবং স্বাস্থ্যকর জীবনধারার জন্য তাদের আকাঙ্খাগুলি উপলব্ধি করতে ক্ষমতায়ন করা। অর্থনৈতিকভাবে সুবিধাবঞ্চিতদের জীবনযাত্রার মান উন্নীত করার মাধ্যমে, তারা কেবল সামাজিক অগ্রগতিই নয় বরং শহুরে ল্যান্ডস্কেপকে প্রাণবন্ত, বস্তি-মুক্ত সম্প্রদায়ে রূপান্তরিত করার কথাও কল্পনা করে।

এই এলাকায় বর্তমান সম্পত্তির দাম প্রতি বর্গফুট আনুমানিক INR 25,000, পরবর্তী 2-3 বছরে 10 শতাংশের প্রত্যাশিত বৃদ্ধির সাথে। এই ইতিবাচক প্রবণতাটি মুম্বাইয়ের ভাকোলা, সান্তাক্রুজ মাইক্রো-মার্কেটের ক্রমবর্ধমান চাহিদা এবং উন্নয়নকে প্রতিফলিত করে।

Naiknavare সাশ্রয়ী মূল্যের, মধ্যম আয় এবং বিলাসবহুল আবাসন, বস্তি পুনর্বাসন, বাণিজ্যিক এবং খুচরা স্থান, পরিষেবাযুক্ত গেটেড প্লটিং সম্প্রদায়, একাডেমিক প্রতিষ্ঠান এবং সাম্প্রতিক পুনর্নির্মাণ প্রকল্পগুলি থেকে শুরু করে হাউজিং সেগমেন্ট জুড়ে ল্যান্ডমার্ক তৈরি করেছে৷ প্রায় 4 দশকের ব্যবধানে মোট 60+ প্রকল্পের সাথে, 18 মিলিয়ন বর্গফুট নির্মাণ এবং প্রায় 6 মিলিয়ন বর্গফুট পরিকল্পনা করা হয়েছে। মুম্বাই, নভি মুম্বাই, কোলহাপুর এবং গোয়াতে প্রকল্প সহ পুনেতে বেশ কয়েকটি মাইক্রো-মার্কেট জুড়ে কোম্পানির উপস্থিতি রয়েছে।