নয়াদিল্লি, প্রায় 50 শতাংশ উত্তরদাতা আসন্ন উত্সব মরসুমে অনলাইন কেনাকাটায় আরও বেশি ব্যয় করার পরিকল্পনা করছেন, বৃহস্পতিবার অ্যামাজন দ্বারা কমিশন করা একটি IPSOS সমীক্ষা জানিয়েছে।

সমীক্ষায় দাবি করা হয়েছে যে দিল্লি এনসিআর, এলাহাবাদ, লখনউ, মথুরা, মুরাদাবাদ, ইটাওয়া, জলন্ধর, জয়পুর, উদয়পুর, কলকাতা ইত্যাদি সহ 35টি কেন্দ্রে জুলাই-আগস্ট 2024-এ 7,263 জনের কাছ থেকে উত্তর নেওয়া হয়েছে।

প্রায় 89 শতাংশ উত্তরদাতা আসন্ন উত্সবগুলির জন্য তাদের উত্তেজনা প্রকাশ করেছেন, 71 শতাংশ অনলাইনে কেনাকাটা করার জন্য তাদের আগ্রহের ইঙ্গিত দিয়েছেন৷

"প্রায় 50 শতাংশ উত্তরদাতা যারা অনলাইনে কেনাকাটা করতে ইচ্ছুক, তারা বলেছেন যে তারা গত বছরের তুলনায় অনলাইন উত্সব কেনাকাটায় বেশি ব্যয় করবেন। এই প্রবণতাটি মেট্রো (55 শতাংশ) এবং টায়ার-2 শহরগুলিতে (43 শতাংশ শহরগুলিতে 10 শতাংশের সাথে) কমছে -40 লাখ জনসংখ্যা", রিপোর্টে বলা হয়েছে।

সুবিধা অনলাইন শপিংয়ের জন্য একটি প্রধান চালক হিসাবে আবির্ভূত হয়েছে 76 শতাংশ যে কোনও সময়, যে কোনও জায়গায় দূর থেকে কেনাকাটা করার ক্ষমতার প্রশংসা করে৷

"স্কেলে দ্রুত ডেলিভারি (৭৪ শতাংশ), আসল/অরিজিনাল পণ্য (৭৫ শতাংশ), সাশ্রয়ী মূল্যের অর্থপ্রদানের বিকল্পগুলি প্রদানের জন্য ট্রাস্টঅনলাইন শপিং ইভেন্টগুলি হল নো-কস্ট ইএমআই (৭৫ শতাংশ) অন্যান্য কিছু মূল কারণ যা গ্রাহকদের অনলাইনে কেনাকাটা করতে বাধ্য করে৷ উত্সব মরসুম,” রিপোর্টে বলা হয়েছে।