নয়াদিল্লি, হাই-টেক গ্লাস কোম্পানি কর্নিং ভারতে মোবাইল কনজিউমার ইলেকট্রনিক্স এবং লাইফ সায়েন্সেস ব্যবসার বৃদ্ধির বিষয়ে উৎসাহী, কোম্পানির একজন সিনিয়র কর্মকর্তা বৃহস্পতিবার বলেছেন।

অটোমোটিভ এবং অপটিক্যাল ফাইবার ব্যবসা বর্তমানে দেশে কোম্পানির সবচেয়ে বড় রাজস্ব অবদানকারী।

কর্নিং যা টমাস আলভা এডিসন দ্বারা উদ্ভাবিত বাল্বের জন্য কাচের কভার প্রদানের মাধ্যমে ব্যবসা শুরু করেছিল তা মোবাইল, টেলিভিশন ডিসপ্লে, সেমিকন্ডাক্টর উত্পাদন, স্পেস টেলিস্কোপ থেকে ল্যাব, ভ্যাকসিন ইত্যাদির জন্য গ্লাস ভিত্তিক প্যাকেজিং থেকে শুরু করে গ্লাস প্রযুক্তি প্রদানের জন্য বেশ কয়েকটি উল্লম্ব আকারে বিস্তৃত হয়েছে। .

"আমরা ভারতে ইকোসিস্টেম প্রতিষ্ঠার জন্য অপেক্ষা করেছিলাম যেখানে আমরা এখন দেখছি বিশ্বব্যাপী খেলোয়াড়রা ইতিমধ্যে স্মার্টফোন তৈরির জন্য পদচিহ্ন স্থাপন করছে, এবং আমরা কেবল সরবরাহ চেইনের একটি অংশ হতে চাই। ভারত এখন একটি উদীয়মান তারকা হয়ে উঠছে। আমরা চাই গল্পের অংশ হও,” কর্নিং ইন্টারন্যাশনাল, ডিভিশন ভাইস প্রেসিডেন্ট এবং জেনারেল ম্যানেজার গোখান ডোরান বলেছেন।

মোবাইল কনজিউমার ইলেকট্রনিক্সের জন্য সমাপ্ত কভার-গ্লাস যন্ত্রাংশ তৈরি করতে তামিলনাড়ুতে Optiemus Infracom, Bharat Innovative Glass (BIG) Technologies-এর সাথে একটি যৌথ উদ্যোগ স্থাপনের জন্য কোম্পানিটি 1,000 কোটি টাকার বেশি বিনিয়োগের প্রতিশ্রুতি দিয়েছে।

কর্নিং হায়দ্রাবাদে 500 কোটি রুপি প্রাথমিক বিনিয়োগের সাথে জীবন বিজ্ঞান সেক্টরের জন্য শিশি এবং টিউব উত্পাদন করার জন্য একটি বোরোসিলিকেট গ্লাস ইউনিটও স্থাপন করছে।

কর্নিং, ভারত, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকার জন্য ম্যানেজিং ডিরেক্টর এবং প্রেসিডেন্ট, সুধীর এন পিল্লাই বলেছেন যে কোম্পানির হায়দ্রাবাদ প্ল্যান্টটি 2025 সালের প্রথমার্ধে চালু হবে এবং বিআইজি টেকনোলজিস দ্বিতীয়ার্ধে চালু হবে।

"বিআইজি টেক হল গরিলা গ্লাস ফিনিশিংয়ের জন্য। এই প্ল্যান্টটি 500-1000 কর্মসংস্থান তৈরি করবে। ভেলোসিটি ভায়াল তৈরির এসজিডি কর্নিং সুবিধা প্রায় 500 জনকে নিয়োগ দেবে," পিল্লাই বলেন।

তিনি বলেছিলেন যে সংস্থাটি পুনেতে তার গ্লোবাল ক্যাপাবিলিটি সেন্টার চালু করেছে যার ধারণক্ষমতা 100 জন।

"জিসিসি পুনেতে এই বছর প্রায় 50 জন লোক থাকা উচিত এবং আগামী বছরের শেষ নাগাদ এটি সম্পূর্ণ সক্ষমতার সাথে প্রস্তুত হওয়া উচিত," পিল্লাই বলেছিলেন। তিনি বলেছিলেন যে ভারতে কর্নিংয়ের সমস্ত ব্যবসা পরিপক্কতার বিভিন্ন পর্যায়ে রয়েছে।

পিল্লাই বলেছেন যে স্বয়ংচালিত এবং অপটিক্যাল ফাইবার ভার্টিকালগুলি ভারতে কর্নিংয়ের ব্যবসায় সবচেয়ে বড় অবদানকারী যখন মোবাইল কনজিউমার ইলেকট্রনিক্স এবং লাইফ সায়েন্সেস দেশে কোম্পানির জন্য দ্রুততম বর্ধনশীল উল্লম্ব হতে চলেছে৷