নয়াদিল্লি, লজিস্টিক কোম্পানি ওয়েস্টার্ন ক্যারিয়ারস (ইন্ডিয়া) বৃহস্পতিবার বলেছে যে এটি পাবলিক সাবস্ক্রিপশনের জন্য প্রাথমিক শেয়ার বিক্রি শুরুর একদিন আগে অ্যাঙ্কর বিনিয়োগকারীদের কাছ থেকে 148 কোটি টাকা সংগ্রহ করেছে।

আদিত্য বিড়লা সান লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি, কোটাক মাহিন্দ্রা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি, মতিলাল ওসওয়াল মিউচুয়াল ফান্ড (এমএফ), কোটাক এমএফ, আদিত্য বিড়লা সান লাইফ এমএফ, নিপ্পন ইন্ডিয়া এমএফ, বিএনপি পারিবাস, সোসাইট জেনারেল এবং সিটিগ্রুপ গ্লোবাল মার্কেটস মরিশাস অ্যাঙ্কর বিনিয়োগকারীদের মধ্যে রয়েছে।

BSE-এর ওয়েবসাইটে আপলোড করা একটি সার্কুলার অনুসারে, কোম্পানিটি 15টি ফান্ডে 85.97 লাখ ইক্যুইটি শেয়ার বরাদ্দ করেছে 172 টাকায়, যা প্রাইস ব্যান্ডের উপরের প্রান্তও। এটি মোট লেনদেনের আকার 148 কোটি টাকা।

নোঙ্গর বিনিয়োগকারীদের মোট 85.97 লাখ ইক্যুইটি শেয়ারের বরাদ্দের মধ্যে, 39.93 লাখ ইক্যুইটি শেয়ার 4টি দেশীয় মিউচুয়াল ফান্ডে বরাদ্দ করা হয়েছিল, যা মোট 6টি স্কিমের মাধ্যমে আবেদন করেছে।

কলকাতা-ভিত্তিক কোম্পানির 493 কোটি টাকার প্রাথমিক পাবলিক অফার (আইপিও) 13 সেপ্টেম্বর থেকে 18 সেপ্টেম্বর পর্যন্ত শেয়ার প্রতি 163 থেকে 172 টাকা মূল্যের মধ্যে পাবলিক সাবস্ক্রিপশনের জন্য উপলব্ধ হবে৷

IPO-তে ইক্যুইটি শেয়ারের একটি নতুন ইস্যু রয়েছে, যা মোট 400 কোটি টাকা পর্যন্ত এবং প্রমোটার রাজেন্দ্র সেথিয়ার প্রাইস ব্যান্ডের উপরের প্রান্তে 93 কোটি টাকা মূল্যের 54 লাখ ইক্যুইটি শেয়ারের একটি অফার ফর সেল (OFS) রয়েছে৷

নতুন ইস্যু থেকে 163.5 কোটি টাকা পর্যন্ত অর্থ ঋণ পরিশোধের জন্য, 152 কোটি টাকা বাণিজ্যিক যানবাহন, শিপিং কন্টেইনার এবং স্ট্যাকারের কাছে পৌঁছানোর জন্য মূলধন ব্যয়ের প্রয়োজনীয়তা পূরণের জন্য এবং অবশিষ্ট তহবিল সাধারণ কর্পোরেট উদ্দেশ্যে ব্যবহার করা হবে।

কোম্পানিটি বলেছে যে বিনিয়োগকারীরা ন্যূনতম 87টি ইক্যুইটি শেয়ারের জন্য বিড করতে পারে এবং এর বহুগুণে।

ওয়েস্টার্ন ক্যারিয়ার হল ভারতের নেতৃস্থানীয় ব্যক্তিগত, মাল্টি-মডেল, রেল-কেন্দ্রিক, সম্পদ-আলো লজিস্টিক কোম্পানি, যার গ্রাহক বেস 1,647 ধাতু এবং খনি, FMCG, ফার্মাসিউটিক্যাল, বিল্ডিং উপকরণ, রাসায়নিক, তেল এবং গ্যাস এবং ইউটিলিটিগুলির মতো বিভিন্ন খাতে। মার্চ 2024 হিসাবে।

এর কিছু মূল গ্রাহক হল টাটা স্টিল, হিন্দালকো ইন্ডাস্ট্রিজ, বেদান্ত, বাল্কো, এইচইউএল, কোকা-কোলা ইন্ডিয়া, টাটা কনজিউমার প্রোডাক্টস, ওয়াঘ বাকরি, সিপলা, হলদিয়া পেট্রোকেমিক্যালস এবং গুজরাট হেভি কেমিক্যালস, অন্যদের মধ্যে।

2024 সালের অর্থবছরের হিসাবে, ক্রিয়াকলাপ থেকে কোম্পানির আয় ছিল 1,685 কোটি টাকা, কর-পরবর্তী মুনাফা (PAT) 80 কোটি টাকা।

জেএম ফাইন্যান্সিয়াল এবং কোটাক মাহিন্দ্রা ক্যাপিটাল কোম্পানি ইস্যুটির বুক-চালিত প্রধান ব্যবস্থাপক। ইক্যুইটি শেয়ারগুলি বিএসই এবং এনএসইতে তালিকাভুক্ত করার প্রস্তাব করা হয়েছে।