এই সহযোগিতার অংশ হিসেবে, BFI IIT কানপুরকে স্টার্টআপ ইনকিউবেশন অ্যান্ড ইনোভেশন সেন্টার (SIIC), IIT কানপুরের মাধ্যমে উদ্যোক্তা উদ্যোগের প্রচারে সহায়তা করবে।

একটি অফিসিয়াল রিলিজ অনুসারে, আইআইটি কানপুরে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছিল প্রফেসর কান্তেশ বালানি, রিসোর্স অ্যান্ড অ্যালামনাই (ডোরা), II কানপুরের ডিন; এবং ড. গৌরব সিং, সিইও বিএফআই।

এই কর্মসূচির অংশ হিসেবে, BFI IIT কানপুরের স্টার্টআপ ইনকিউবেশন অ্যান্ড ইনোভেশন সেন্টারে (SIIC) স্বাস্থ্যসেবা-ফোকাস স্টার্টআপগুলির জন্য বিশেষভাবে উপযোগী প্রোগ্রাম তৈরি করতে তিন বছরে $150,000-এর বেশি বরাদ্দ করার প্রতিশ্রুতি দিয়েছে।

এই সহযোগিতার মাধ্যমে IIT কানপুরের প্রতিষ্ঠিত নেতৃত্বকে ফোস্টারিন উদ্যোক্তা এবং BFI-এর বায়োমেডিকেল গবেষণাকে এগিয়ে নেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। B এই শক্তিগুলিকে একত্রিত করে, অংশীদারিত্বের লক্ষ্য হল প্রভাবশালী সমাধান তৈরি করা যা ভারতের স্বাস্থ্যসেবা ল্যান্ডস্কেপের গুরুত্বপূর্ণ ফাঁকগুলি সমাধান করে৷

প্রফেসর কান্তেশ বালানি, DoRA, IIT কানপুর, বলেছেন, "IIT কানপুর এবং BFI-এর মধ্যে অংশীদারিত্ব সম্পর্কে আমি খুবই আশাবাদী। এই সমঝোতা স্মারকটি আমাদের জ্ঞান সহায়তা স্টার্টআপগুলিকে কার্যকরভাবে শেয়ার করতে সাহায্য করবে এবং আমাদের সক্ষমতা বৃদ্ধির প্রচেষ্টাকে উন্নত করবে।"

বিএফআই-এর সিইও ডক্টর গৌরব সিং বলেছেন, “আইআইটি কানপুর ইনকিউবেটদের সাথে দেখা করা অবিশ্বাস্যভাবে অনুপ্রেরণাদায়ক। তাদের অসীম শক্তি এবং স্বাস্থ্যসেবা উদ্ভাবনের জন্য অটল উত্সর্গ সত্যিই আশ্চর্যজনক। এই উদ্যোক্তাদের জন্য আইআইটি কানপুরের ব্যতিক্রমী সহায়তা বায়োমেডিকাল গবেষণায় ত্বরিত প্রভাবপূর্ণ সমাধানের আমাদের ভাগ করা মিশনের সাথে পুরোপুরি সারিবদ্ধ। বায়োমেডিকেল গবেষণা এবং উদ্ভাবন, জেলা ফুল-স্ট্যাক অংশীদারিত্ব, একটি প্রক্রিয়া-চালিত তহবিল কর্মসূচির মাধ্যমে বিভিন্ন উদ্যোগের মাধ্যমে আমরা সক্রিয়ভাবে ভারতের স্বাস্থ্যসেবা ল্যান্ডস্কেপের গুরুত্বপূর্ণ ফাঁকগুলি সমাধান করছি।"

IITK এবং BFI-এর মধ্যে এই অংশীদারিত্ব ভারতে স্বাস্থ্যসেবা উদ্ভাবনের অগ্রগতির একটি উল্লেখযোগ্য পদক্ষেপের ইঙ্গিত দেয়। বিভিন্ন বিশেষজ্ঞ এবং সংস্থান একত্রিত করে, এই সহযোগিতা পাবলিক স্বাস্থ্যের উন্নতি এবং সকলের জন্য ন্যায়সঙ্গত এবং অ্যাক্সেসযোগ্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য প্রচুর প্রতিশ্রুতি রাখে।