মার্কিন যুক্তরাষ্ট্রে ডানা-ফারবার ক্যান্সার ইনস্টিটিউট গবেষকদের নেতৃত্বে একটি এলোমেলো পর্যায় 3 ক্লিনিকাল ট্রায়াল, যা কয়েকশত ক্যান্সার কেন্দ্র জুড়ে পরিচালিত হয়। চিকিত্সাবিহীন মেটাস্ট্যাটিক কোলোরেক্টাল ক্যান্সারের রোগীদের জন্য স্ট্যান্ডার্ড চিকিত্সার জন্য উচ্চ-ডোজ ভিটামিন ডি 3 সংযোজন পরীক্ষা করা হয়েছে।

গবেষকদের মতে, 450 টিরও বেশি রোগী স্ট্যান্ডার্ড কেমোথেরাপি প্লাস বেভাসিজুমাব পেয়েছিলেন এবং এলোমেলোভাবে উচ্চ-ডোজ বা স্ট্যান্ডার্ড ডোজ ভিটামিন D3 তে পরিণত হয়েছিল।

দলটি উচ্চ-ডোজ ভিটামিন ডি 3 যোগ করার সাথে পার্শ্ব-প্রতিক্রিয়া বা বিষাক্ততা সম্পর্কিত কোনও অতিরিক্ত পর্যবেক্ষণ করেনি।

যাইহোক, স্ট্যান্ডার্ড ট্রিটমেন্টে উচ্চ-ডোজের ভিটামিন ডি 3 যুক্ত করা ক্যান্সারের অগ্রগতিকে স্ট্যান্ডার্ড-ডোজ ভিটামিন ডি 3 এর চেয়ে বেশি বিলম্বিত করেনি, মধ্য 20-মাসের ফলোআপের পরে দলের বিশ্লেষণ অনুসারে।

বাম-পার্শ্বযুক্ত রোগের (প্রাথমিক টিউমার যা অবতরণকারী কোলন, সিগমায়েড কোলন বা মলদ্বারে উত্থিত হয়) রোগীদের জন্য উচ্চ-ডোজের ভিটামিন D3-এর একটি সম্ভাব্য সুবিধা পরিলক্ষিত হয়েছে এবং আরও তদন্তের প্রয়োজন, গবেষকদের দল উল্লেখ করেছে।

সোলারিস ট্রায়ালটি পূর্ববর্তী গবেষণার দ্বারা অনুপ্রাণিত হয়েছিল যে পরামর্শ দিয়েছিল যে রক্তে ভিটামিন ডি-এর উচ্চ মাত্রা মেটাস্ট্যাটিক কোলোরেক্টাল ক্যান্সারের জন্য উন্নত বেঁচে থাকার সাথে যুক্ত এবং স্ট্যান্ডার্ড থেরাপিতে উচ্চ-ডোজ ভিটামিন ডি 3 যুক্ত করা সম্ভাব্যভাবে অগ্রগতিমুক্ত বেঁচে থাকার উন্নতি করতে পারে, গবেষকরা বলেছেন। .

সোলারিস ফলাফলগুলি পরামর্শ দেয়, তবে, উচ্চ-ডোজের ভিটামিন ডি 3 চিকিত্সাবিহীন মেটাস্ট্যাটিক কোলন ক্যান্সারের রোগীদের চিকিত্সা হিসাবে সুপারিশ করা যায় না, দল জোর দিয়েছে।