তাদের বৈঠকে ইউরোপের বর্তমান শান্তি পরিস্থিতি, মানসিক স্বাস্থ্য সমস্যা সমাধানের প্রয়োজনীয়তা এবং সামাজিক সমৃদ্ধির মূলে ব্যক্তিগত মঙ্গল রাখার গুরুত্বের উপর দৃষ্টি নিবদ্ধ করা হয়েছিল।

শ্রী শ্রী আর্ট অফ লিভিং ফাউন্ডেশনের কাজ সম্পর্কে শেয়ার করেছেন যা সময়-পরীক্ষিত ধ্যান এবং শ্বাস-প্রশ্বাসের কৌশলগুলি ব্যবহার করে ব্যক্তিদের চাপ, উত্তেজনা এবং উদ্বেগ থেকে মুক্তি পেতে সাহায্য করে এবং যা সামগ্রিক শারীরিক ও মানসিক সুস্থতাকে সহজতর করে। আর্ট অফ লিভিং কীভাবে অপরাধীদের মধ্যে সহিংসতা এবং মাদকাসক্তির চক্রকে কমাতে "ব্রীথ স্মার্ট" প্রোগ্রামের মাধ্যমে ডেনমার্কে বন্দী এবং গ্যাং সদস্যদের পুনর্বাসন করছে এবং যা অভ্যন্তরীণ শান্তি এবং একে অপরের প্রতি যত্নের অনুভূতি প্রচার করে সে সম্পর্কেও তিনি কথা বলেছেন।

বৈঠকের অংশ হিসেবে, আর্ট অফ লিভিং এর প্রতিষ্ঠাতা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় আইসল্যান্ডের অবদানের জন্য প্রধানমন্ত্রী বেনেডিক্টসনের প্রশংসা করেন।

আইসল্যান্ডের বিদ্যুৎ উৎপাদনের প্রায় 100 শতাংশ আসে নবায়নযোগ্য উৎস থেকে। জেনেভাতে জাতিসংঘের ইভেন্টে মিটিং এবং মূল বক্তৃতা দেওয়ার পরে এবং মার্কিন যুক্তরাষ্ট্রে পাবলিক ইভেন্টগুলিতে আরও ভ্রমণ করার আগে শ্রী শ্রী আইসল্যান্ড সফর করেছিলেন।