অমরাবতী, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন. চন্দ্রবাবু নাইডু বৃহস্পতিবার অভিযোগ করেছেন যে পূর্ববর্তী ওয়াইএসআরসিপি সরকার বিশ্ববিখ্যাত শ্রী ভেঙ্কটেশ্বর স্বামী মন্দিরের আবাসস্থল তিরুমালাকে অপবিত্র করেছে, কিন্তু ইতিমধ্যেই স্যানিটাইজেশন প্রক্রিয়া শুরু হয়েছে বলে উল্লেখ করেছেন।

মুখ্যমন্ত্রী অভিযোগ করেছেন যে ওয়াইএস জগন মোহন রেড্ডি-র নেতৃত্বাধীন সরকার তিরুমালা ভক্তদের কেবলমাত্র এর পবিত্রতাকে ক্ষুণ্ন করার জন্যই নয়, ভক্তদের অনুভূতিতে আঘাত করার জন্য নিম্নমানের খাবার পরিবেশন করেছে।

"প্রসাদম (পবিত্র খাবার) তৈরিতে নিম্নমানের উপাদান ব্যবহার করা হয়েছিল এমন প্রমাণ পাওয়ার পরে, আমরা এর জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব," নাইডু একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন।

সচিবালয়ে আনা ক্যান্টিন উদ্বোধনের ফাঁকে তিনি এসব কথা বলেন। আন্না ক্যান্টিনগুলি দরিদ্র লোকদের জন্য ভর্তুকিযুক্ত খাবার সরবরাহ করে।

মুখ্যমন্ত্রী বলেছিলেন যে তিরুমালা দেবতা শ্রী ভেঙ্কটেশ্বর স্বামী হিন্দুদের জন্য অন্যতম পূজনীয় দেবতা এবং অভিযোগ করেছেন যে ওয়াইএসআরসিপি সরকার এটিকে সম্পূর্ণরূপে অপবিত্র করেছে।

এদিকে, আইটি মন্ত্রী নারা লোকেশ অভিযোগ করেছেন যে YSRCP সরকারের অধীনে অন্নদানম (তিরুমালা ভক্তদের জন্য বিনামূল্যে খাবার) এবং তিরুপতি লাড্ডুর গুণমান হ্রাস পেয়েছে।

তিনি বলেন, “এর আগে অন্য সময়ের মতো দুর্নীতি হয়েছে। তারই অংশ হিসেবে ব্যবহার করা হয়েছে ভেজাল ঘি। এনডিএ সরকার গঠিত হওয়ার পরপরই, একজন নতুন নির্বাহী কর্মকর্তা (ইও) নিযুক্ত করা হয়েছিল এবং পূর্বের অনিয়মগুলি যাতে পুনরাবৃত্তি না হয় তা নিশ্চিত করার জন্য সমস্ত ক্ষমতা ইও-তে ন্যস্ত করা হয়েছিল, "লোকেশ রেনিগুন্টা বিমানবন্দরে সাংবাদিকদের বলেছিলেন।

সেই প্রচেষ্টার অংশ হিসাবে, তিনি বলেছিলেন যে গুণমান বজায় রাখার জন্য নাইডুর নির্দেশ অনুসরণ করে ঘি, চাল এবং সমস্ত শাকসবজি পরীক্ষা করা হয়েছিল যখন ইও বিশেষভাবে এনডিডিবি ল্যাবে ঘি নমুনা প্রেরণ করেছিল, যার ফলাফল আজ প্রচার করা হয়েছিল।

“খুব স্পষ্টভাবে রিপোর্টে এটি প্রতিষ্ঠিত হয়েছিল যে লার্ড, গরুর চর্বি এবং মাছের তেল সেখানে ছিল। চন্দ্রবাবু নাইডু যদি কিছু বলেন, তিনি প্রমাণ সহ তা সমর্থন করবেন। সে কারণেই তিনি গতকাল বলেছিলেন এবং আজ আমরা প্রমাণগুলি ছড়িয়ে দিয়েছি,” লোকেশ যোগ করেছেন।