হাসপাতাল সূত্র আইএএনএসকে জানিয়েছে যে সিএম মান নিয়মিত চেকআপের জন্য এসেছিলেন এবং ভাল করছেন। তবে কবে নাগাদ তাকে ছেড়ে দেওয়া হবে তা স্পষ্ট নয়।

সিএম মাননের অবস্থা নিয়ে দল বা সরকারের পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।

এদিকে, শিরোমণি আকালি দলের নেতা বিক্রম সিং মাজিথিয়া অভিযোগ করেছেন যে মুখ্যমন্ত্রী মান দিল্লি থেকে চণ্ডীগড় যাওয়ার একটি চার্টার্ড ফ্লাইটের সময় বেআইনিভাবে মদ খেয়েছিলেন যার কারণে তিনি বিমান থেকে নামার পর টারমাকে পড়েছিলেন। তিনি ঘটনার যথাযথ তদন্তের দাবি জানান।

পাতিয়ালায় মিডিয়ার সাথে কথা বলার সময়, মাজিথিয়া দাবি করেছিলেন, "মুখ্যমন্ত্রী দিল্লি থেকে চণ্ডীগড় যাওয়ার ফ্লাইটে তাঁর ওএসডি-র সাথে মদ খেয়েছিলেন।"

মুখ্যমন্ত্রীকে একটি চার্টার্ড বিমানে দিল্লিতে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল যা তিনি রাষ্ট্রীয় সম্পদের অপরাধমূলক অপচয় হিসাবে বর্ণনা করেছেন, মজিথিয়া বলেছিলেন, “আম আদমি পার্টি (এএপি) সরকারকে অবশ্যই ব্যাখ্যা করতে হবে কেন তাকে চণ্ডীগড়ের কোনও হাসপাতালে ভর্তি করা হয়নি বা পাঞ্জাব? কারণটা সহজ। মুখ্যমন্ত্রী যদি কোনও রাজ্য হাসপাতালে ভর্তি হতেন তবে সত্য বেরিয়ে আসত যে তিনি মদের প্রভাবে পড়েছিলেন।

এসএডি নেতা একটি বিবৃতিতে বলেছিলেন যে মুখ্যমন্ত্রী মদের প্রভাবে নিজেকে চমক দেখিয়েছেন এই প্রথম নয়। তিনি বলেছিলেন যে এর আগে সিএম মানকে লুফথানসার একটি ফ্লাইট থেকে নামিয়ে দেওয়া হয়েছিল কারণ তিনি মদ্যপ ছিলেন।

বিরোধীরা পাঞ্জাব এবং দিল্লিতে এএপি সরকারের সর্বোত্তম রাষ্ট্র-চালিত হাসপাতাল এবং ক্লিনিকগুলির জন্য দীর্ঘ দাবি নিয়েও কটাক্ষ করেছে।

“তবুও যখন তাদের নিজের স্বাস্থ্যের কথা আসে, সিএম মান দিল্লির একটি বেসরকারি হাসপাতাল বেছে নেন! ভণ্ডামি স্তম্ভিত। এটা এখন স্পষ্ট যে এই তথাকথিত 'সাধারণ মানুষের চ্যাম্পিয়ন'রা তাদের লম্বা দাবি দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে, "পঞ্জাব কংগ্রেস নেতা প্রতাপ সিং বাজওয়া X-এ লিখেছেন।

যখন বাজওয়া তার দ্রুত পুনরুদ্ধারের জন্য প্রার্থনা করেছিলেন, তিনি উল্লেখ করেছিলেন, “যখন তিনি (মান) পুনরাবৃত্ত স্বাস্থ্য সমস্যাগুলির সাথে লড়াই করছেন, যার মধ্যে লিভারের মতো গুরুত্বপূর্ণ অঙ্গগুলিকে প্রভাবিত করে, এটি একটি প্রখর অনুস্মারক যে তার ব্যক্তিগত স্বাস্থ্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, পাঞ্জাবের স্বাস্থ্য মেরামতের বাইরেও খারাপ হয়েছে। তার নেতৃত্বে। আমাদের মতো একটি সংবেদনশীল সীমান্ত রাজ্য পূর্ণ শক্তি, মানসিক এবং রাজনৈতিক দাবি করে,” পাঞ্জাব বিধানসভার বিরোধীদলীয় নেতা বলেছেন।