কোম্পানি কপিলট পেজ ঘোষণা করেছে — মাল্টিপ্লেয়ার এআই সহযোগিতার জন্য ডিজাইন করা একটি গতিশীল, স্থায়ী ক্যানভাস। এটি AI যুগের জন্য প্রথম নতুন ডিজিটাল আর্টিফ্যাক্ট।

"দ্বিতীয়, আমরা মাইক্রোসফ্ট 365 অ্যাপে কপিলটকে দ্রুত উন্নতি করছি। আমাদের গ্রাহকরা আমাদের জানান, মাইক্রোসফ্ট টিমে কপিলট মিটিংগুলি চিরতরে পরিবর্তন করেছে৷ আমরা মাইক্রোসফট এক্সেলে উন্নত ডেটা বিশ্লেষণ, পাওয়ারপয়েন্টে গতিশীল গল্প বলার, আউটলুকে আপনার ইনবক্স পরিচালনা এবং আরও অনেক কিছুর জন্য একই কাজ করতে উত্তেজিত,” বলেছেন জ্যারেড স্পাতারো, কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট, AI অ্যাট ওয়ার্ক৷

মাইক্রোসফ্টও কপিলট এজেন্ট চালু করেছে, যা ব্যবহারকারীর পক্ষে ব্যবসায়িক প্রক্রিয়াগুলিকে স্বয়ংক্রিয় এবং কার্যকর করা আগের চেয়ে সহজ এবং দ্রুততর করেছে।

Spataro যোগ করেছেন, "আমরা দ্রুত সব সাম্প্রতিক মডেলগুলি Copilot-এ আনতে এবং আপনার ইনপুটের উপর ভিত্তি করে পণ্যের দ্রুত উন্নতি চালিয়ে যাব, উন্নত যুক্তি সহ OpenAI o1 সহ নতুন ক্ষমতা এবং নতুন মডেল যোগ করব।"

কপিলট পৃষ্ঠাগুলি "ক্ষণস্থায়ী এআই-জেনারেটেড সামগ্রী" নেয় এবং এটিকে টেকসই করে তোলে, যাতে আপনি এটি সম্পাদনা করতে, এতে যোগ করতে এবং অন্যদের সাথে ভাগ করতে পারেন।

আপনি এবং আপনার টিম Copilot এর সাথে একটি পৃষ্ঠায় সহযোগিতামূলকভাবে কাজ করতে পারেন, রিয়েল টাইমে প্রত্যেকের কাজ দেখে এবং একটি অংশীদারের মতো Copilot এর সাথে পুনরাবৃত্তি করতে পারেন, আপনার ডেটা, ফাইল এবং ওয়েব থেকে আপনার পৃষ্ঠায় আরও সামগ্রী যোগ করতে পারেন৷

“এটি একটি সম্পূর্ণ নতুন কাজের ধরণ—মাল্টিপ্লেয়ার, হিউম্যান-টু-এআই-টু-মানুষ সহযোগিতা। মাইক্রোসফ্ট 365 কপিলট গ্রাহকদের জন্য, পেজগুলি আজ থেকে রোল আউট শুরু হয় এবং সাধারণত সেপ্টেম্বর 2024 এর পরে পাওয়া যাবে, "কোম্পানি জানিয়েছে।

আগামী সপ্তাহগুলিতে, কোম্পানিটি 400 মিলিয়নেরও বেশি লোকের কাছে কপিলট পৃষ্ঠাগুলি নিয়ে আসবে যাদের বিনামূল্যে মাইক্রোসফ্ট কপিলট অ্যাক্সেস রয়েছে৷

টেক জায়ান্টটি পাইথনের সাথে এক্সেলে কপিলট-এরও ঘোষণা করেছে, পাইথনের শক্তিকে একত্রিত করে — ডেটা নিয়ে কাজ করার জন্য বিশ্বের অন্যতম জনপ্রিয় প্রোগ্রামিং ভাষা — এক্সেলে কপিলটের সাথে।

যে কেউ কপিলটের সাথে কাজ করতে পারে যেমন পূর্বাভাস, ঝুঁকি বিশ্লেষণ, মেশিন লার্নিং এবং জটিল ডেটা ভিজ্যুয়ালাইজ করার মতো উন্নত বিশ্লেষণ পরিচালনা করতে - সমস্ত প্রাকৃতিক ভাষা ব্যবহার করে, কোন কোডিং প্রয়োজন নেই, কোম্পানি বলেছে।

এটি কপিলট এজেন্টদেরও প্রবর্তন করেছে - মানুষের সাথে বা তাদের জন্য কাজ করা ব্যবসায়িক প্রক্রিয়াগুলি স্বয়ংক্রিয় এবং কার্যকর করার জন্য ডিজাইন করা এআই সহকারী।