প্রধানমন্ত্রী মোদী শ্রীনগরের শের-ই-কাশ্মীর ক্রিকেট স্টেডিয়ামে দুপুর 12:00 টায় একটি জনসভায় ভাষণ দেবেন, তারপরে কাটরার শ্রী মাতা বৈষ্ণো দেবী শ্রাইন বোর্ড স্পোর্টস কমপ্লেক্সে বিকেল 3:00 টায় আরেকটি জনসভায় ভাষণ দেবেন।

চলমান বিধানসভা নির্বাচনের জন্য উপত্যকায় এটিই হবে প্রধানমন্ত্রীর প্রথম নির্বাচনী সমাবেশ। এর আগে, তিনি 14 সেপ্টেম্বর জম্মুর ডোডায় বিজেপির পক্ষে একটি জনসভায় ভাষণ দিয়েছিলেন।

বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক তরুণ চুগ বলেছেন যে প্রধানমন্ত্রী মোদির জম্মু ও কাশ্মীর সফর একটি "গেম চেঞ্জার" হবে।

বুধবার শের-ই-কাশ্মীর ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শন করার পর সাংবাদিকদের সাথে কথা বলার সময়, চুগ বলেছেন: "জম্মু ও কাশ্মীরের মানুষ প্রধানমন্ত্রীকে ভালোবাসে। আমরা অতীতে দেখেছি যখনই তিনি জম্মু ও কাশ্মীর সফর করেছেন, বিপুল সংখ্যক মানুষ তাকে স্বাগত জানিয়েছে। বৃহস্পতিবার। প্রধানমন্ত্রী মোদীর সফর একটি গেম চেঞ্জার হবে, বরং জম্মু ও কাশ্মীরের জনগণের জন্য একটি মাইলফলক ঘটনা হবে।"

J&K পুলিশ প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য দায়ী স্পেশাল প্রোটেকশন গ্রুপ (SPG) এর সাথে সমন্বয় করে নির্ভুল নিরাপত্তা ব্যবস্থা করেছে।

ভিভিআইপি সুরক্ষার জন্য বিশদ বিবরণের বিষয়ে ইউটি কর্তৃপক্ষের সাথে সমন্বয় করতে প্রধানমন্ত্রী মোদির সফরের চার দিন আগে একটি এসপিজি দল শ্রীনগরে পৌঁছেছিল।

শ্রীনগরের রাম মুন্সিবাগ এলাকায় অবস্থিত, শের-ই-কাশ্মীর ক্রিকেট স্টেডিয়াম বিপুল সংখ্যক লোককে মিটমাট করতে পারে, যারা বিজেপি আশা করে প্রধানমন্ত্রী মোদীর কথা শুনতে আসবে।

শ্রীনগরের অনুষ্ঠানস্থলে অংশগ্রহণকারীদের জন্য পথ নিয়ন্ত্রণ করা হবে এবং পুলিশ বলেছে যে র‌্যালিটি যাতে সুচারুভাবে চলে যায় তা নিশ্চিত করার জন্য কিছু ট্রাফিক ডাইভারশনও করা হবে।

"প্রধানমন্ত্রীর সফরের জন্য একটি বিশদ স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) রয়েছে যা এই ধরনের সফরকে পরিচালনা করে এবং আমরা এটিকে সর্বনিম্ন বিস্তারিতভাবে অনুসরণ করছি," পুলিশ বলেছে।

অনুষ্ঠানস্থলের আশেপাশের সমস্ত উঁচু ভবন নিরাপত্তা বাহিনীর শার্পশুটারদের দ্বারা দখল করা হবে এবং নির্ভুল নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে মানব নিরাপত্তার মাধ্যমে ইলেকট্রনিক নজরদারি বাড়ানো হবে।

তিন-পর্যায়ের J&K বিধানসভা নির্বাচনের প্রথম ধাপে ভোট শেষ হওয়ার একদিন পরেই প্রধানমন্ত্রীর এই সফর।