স্টিফেন ডুজারিক বলেছেন, "সেপ্টেম্বর 17 এবং 18 তারিখে লেবাননে এবং সিরিয়ায় বিপুল সংখ্যক যোগাযোগ ডিভাইস বিস্ফোরিত হওয়ার খবরে মহাসচিব গভীরভাবে উদ্বিগ্ন, শিশুসহ অন্তত এগারো জন নিহত এবং হাজার হাজার আহত হয়েছে," বলেছেন স্টিফেন ডুজারিক। , মুখপাত্র, বুধবার একটি বিবৃতিতে.

ডুজারিক বলেন, জাতিসংঘের প্রধান সংশ্লিষ্ট সব অভিনেতাকে আর কোনো উত্তেজনা এড়াতে সর্বোচ্চ সংযম দেখানোর আহ্বান জানিয়েছেন এবং পক্ষগুলোকে নিরাপত্তা পরিষদের প্রস্তাব 1701 (2006) এর পূর্ণ বাস্তবায়নে পুনরায় প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার জন্য এবং অবিলম্বে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে শত্রুতা বন্ধে ফিরে আসার আহ্বান জানিয়েছেন, সিনহুয়া। সংবাদ সংস্থা জানিয়েছে।

মুখপাত্র বলেছেন, "জাতিসংঘ এই অঞ্চলকে গ্রাস করার জন্য হুমকিস্বরূপ সহিংসতা বন্ধে সমস্ত কূটনৈতিক ও রাজনৈতিক প্রচেষ্টাকে সমর্থন করে।"

লেবাননের কর্মকর্তারা জানিয়েছেন যে পেজার এবং হ্যান্ডহেল্ড রেডিও লক্ষ্য করে বিস্ফোরণে মঙ্গল ও বুধবার লেবাননে দুই শিশুসহ অন্তত ২৬ জন নিহত এবং ৩,২০০ জনেরও বেশি আহত হয়েছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস, সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, লেবাননের প্রতিবেশী সিরিয়ায়, রাজধানী দামেস্কে তাদের যোগাযোগের ডিভাইস বিস্ফোরণে 14 হিজবুল্লাহ যোদ্ধা আহত হয়েছে।