ওয়েলিংটন [নিউজিল্যান্ড], নিউজিল্যান্ড ক্রিকেট ২০২৪-২৫ মৌসুমের জন্য মহিলাদের কেন্দ্রীয় চুক্তির তালিকা ঘোষণা করেছে।

ডানহাতি ব্যাটার লরেন ডাউন কেন্দ্রীয় চুক্তির তালিকায় ফিরে আসেন এবং উইকেটরক্ষক-ব্যাটার পলি ইঙ্গলিসকে তার প্রথম কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব দেওয়া হয়।

সম্প্রতি, আসন্ন ইংল্যান্ড সফরের জন্য ডাউনকে হোয়াইট ফার্নস ওডিআই স্কোয়াডে রাখা হয়েছিল।

মার্চ মাসে একটি ওয়ানডে সিরিজে ইংল্যান্ড এ দলের বিপক্ষে নিউজিল্যান্ড এ দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ইংলিসকে একটি চুক্তি হস্তান্তর করা হয়েছিল।

তিনি হ্যালিবার্টন জনস্টোন শিল্ডে ওটাগো স্পার্কসের জন্য প্রভাবশালী পারফরম্যান্সে মুগ্ধ হন। ইংলিস দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে প্রতিযোগিতা শেষ করেন।

উইকেটরক্ষক-ব্যাটার বার্নাডাইন বেজুইডেনহাউট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন এবং চুক্তির তালিকায় অন্তর্ভুক্ত হননি। যদিও কেট অ্যান্ডারসন, আসন্ন মরসুমের জন্য কেন্দ্রীয় চুক্তি পাননি। বাকি খেলোয়াড়দের মধ্যে মূল খেলোয়াড়দের অন্তর্ভুক্ত যারা তাদের চুক্তি ধরে রেখেছে।

2024-25 চুক্তির মেয়াদ 1 আগস্ট থেকে শুরু হয়, খেলোয়াড়দের তাদের অফার গ্রহণ করার জন্য 17 জুন পর্যন্ত সময় থাকে।

নিউজিল্যান্ডের প্রধান কোচ বেন সোয়ার 17-খেলোয়াড়দের চুক্তির তালিকা সম্পর্কে কথা বলেছেন এবং মনে করেন, অন্তর্ভুক্ত সমস্ত খেলোয়াড় আগামী বছরের একটি গুরুত্বপূর্ণ অংশ হবে।

"আমরা 17টি নামের একটি শক্তিশালী তালিকায় অবতীর্ণ হয়েছি যা আমরা মনে করি আগামী 12 মাসে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে যাচ্ছে। এটি অভিজ্ঞ এবং তরুণ খেলোয়াড়দের নিয়ে গঠিত একটি পরিচিত দল যা আমরা বিশ্বাস করি যে এই দলটিকে এগিয়ে নিয়ে যাবে, "নিউজিল্যান্ড ক্রিকেটের এক বিবৃতিতে প্রধান কোচ বেন সোয়ার বলেছেন।

"এই গ্রুপটি যেভাবে একসাথে অগ্রসর হচ্ছে এবং তারা পরের বছরে কী অর্জন করতে পারে তা নিয়ে আমি উত্তেজিত," তিনি যোগ করেছেন।

2025 ওয়ানডে বিশ্বকাপের জন্য খেলোয়াড়দের চিহ্নিত করা উল্লেখযোগ্য ফোকাসগুলির মধ্যে একটি। Sawyer বলেছেন যে ইঙ্গলিসের শক্তিশালী ঘরোয়া মৌসুম তার নির্বাচনের একটি মূল কারণ ছিল।

"এই বছরের বাছাই প্রক্রিয়ার একটি বড় অংশ 2025 সালের ওয়ানডে বিশ্বকাপে কে অংশ নিতে পারে তা দেখছিল। পলি, ব্যাট এবং গ্লাভস উভয়ের সাথেই দুর্দান্ত ঘরোয়া মৌসুম কাটিয়েছিল এবং এর জন্য, তাকে একটি চুক্তিতে পুরস্কৃত করা হয়েছে," সে যুক্ত করেছিল.

"এই মুহুর্তে ইজি গেজ উভয় ফর্ম্যাটেই আমাদের এক নম্বর রক্ষক এবং সে সেই স্থানের যোগ্য, তবে আমাদের একজন ব্যাকআপ কিপার দরকার; আমরা পলির সাথে এটি সম্পর্কে কথা বলেছি এবং সে জোর করে এই দলে প্রবেশ করেছে," সয়ার উল্লেখ করেছেন।

সম্পূর্ণ তালিকা: সুজি বেটস, ইডেন কারসন, সোফি ডিভাইন, লরেন ডাউন, ইজি গেজ, ম্যাডি গ্রিন, ব্রুক হ্যালিডে, পলি ইঙ্গলিস, হেইলি জেনসেন, ফ্রান জোনাস, জেস কের, অ্যামেলিয়া কের, রোজমেরি মাইর, মলি পেনফোল্ড, জর্জিয়া প্লামার, হান্না রোওয়ে , লিয়া তাহুহু।