মুম্বাই, বৃহস্পতিবার মহারাষ্ট্রের নন্দুরবারে ঈদ ই মিলাদ মিছিলের সময় দুটি গ্রুপ সংঘর্ষের পর পাথর ছোড়ায় অন্তত সাত পুলিশ কর্মী আহত হয়েছে, একজন কর্মকর্তা জানিয়েছেন।

মালিওয়াদা এলাকায় বিকেল ৩টায় ঘটনাটি ঘটে এবং একটি নির্দিষ্ট সম্প্রদায়ের বিরুদ্ধে স্লোগান তোলার পর এটি শুরু হয়, তিনি বলেন।

"আইন-শৃঙ্খলা বজায় রাখার জন্য নিয়োজিত পুলিশকেও পাথর নিক্ষেপ করা হয়েছিল। দুই কর্মকর্তা এবং পাঁচজন কনস্টেবল আহত হয়েছেন। জনতাকে ছত্রভঙ্গ করতে বলপ্রয়োগ করতে হয়েছিল, যা যানবাহনেরও ক্ষতি করেছে। নন্দুরবার পুলিশ সুপারের গাড়ি এবং একটি এসকর্ট গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। কিছু গাড়িতে আগুন দেওয়া হয়েছে,” তিনি বলেন।

"বিক্ষুব্ধ জনতা একটি বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে। এটি এলপিজি সিলিন্ডারে আগুন দেওয়ার চেষ্টাও করেছে। সংঘর্ষ নবনাথ টেকডি এবং শাহদুল্লা নগরেও ছড়িয়ে পড়ে। জনতাকে ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাসের শেল ছোড়া হয়। ধুলে এবং প্রতিবেশী থেকে অতিরিক্ত বাহিনীকে ডাকা হয়েছে। জেলাগুলির পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে,” কর্মকর্তা জানিয়েছেন।

সন্দেহভাজনদের আটক করা হচ্ছে এবং মামলা নথিভুক্ত করার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

রাজ্যের আদিবাসী উন্নয়ন মন্ত্রী বিজয় কুমার গাভিত শান্তির জন্য আবেদন করেছেন এবং জনগণকে গুজব না ছড়াতে বা বিশ্বাস করতে বলেছেন।