নয়াদিল্লি, ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং প্রিমিয়ার ব্যাটার বিরাট কোহলিকে আগস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে এবং হার্দিক পান্ড্য বা কেএল রাহুলকে দলের নেতৃত্ব দিতে বলা হবে।

এটা বোঝা যায় যে ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় সমসাময়িক তারকারা আইপিএল শুরু হওয়ার পর থেকে গত তিন মাসের কঠিন পরিস্থিতি বিবেচনা করে বিসিসিআই থেকে দীর্ঘ বিরতি চেয়েছেন।

37 বছর বয়সী রোহিতের জন্য, প্রায় ছয় মাস ধরে তিনি বিরতি নিয়েছেন। মুম্বাইকর ডিসেম্বর-জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের পর থেকে প্রতিটি সিরিজ খেলেছেন, তারপরে আফগানিস্তান টি-টোয়েন্টি, ইংল্যান্ড টেস্ট সিরিজ, আইপিএল এবং সম্প্রতি সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ।

"দুটিই ওডিআই সেট আপে স্বয়ংক্রিয় পছন্দ এবং চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি 50 ওভারের খেলা তাদের জন্য যথেষ্ট ভাল অনুশীলন। আগামী কয়েক মাস তারা উভয়েই টেস্টকে অগ্রাধিকার দেবে এবং ভারত সেপ্টেম্বর থেকে জানুয়ারির মধ্যে 10টি খেলবে, নাম প্রকাশ না করার শর্তে বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছে।

অস্ট্রেলিয়া ডাউন আন্ডারের বিরুদ্ধে পাঁচটি টেস্ট বর্ডার গাভাস্কার ট্রফির বিগ টিকিটের আগে ভারত বাংলাদেশ বনাম 2টি টেস্ট খেলবে, তারপরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনটি।

এটা বোঝা যায় যে নির্বাচকদের পাশাপাশি দুই সিনিয়র তাদের কাজের চাপ বিচারের সাথে পরিচালনা করতে চান।

"চ্যাম্পিয়নস ট্রফি ফেব্রুয়ারির মাঝামাঝি হবে এবং তাদের শ্রীলঙ্কায় এক সপ্তাহব্যাপী 3 ম্যাচের ওয়ানডে খেলার দরকার নেই। যদি তারা চায় তবে তাদের স্বাগত জানাই কিন্তু আমি মনে করি তারা বিশ্রাম চাইবে।"

রোহিতের অনুপস্থিতিতে, পান্ডিয়া সবচেয়ে সম্ভাব্য পছন্দ বলে মনে হচ্ছে কিন্তু কেএল রাহুল, যিনি দক্ষিণ আফ্রিকায় ওডিআই স্কোয়াডের নেতৃত্ব দিয়েছেন তাও উড়িয়ে দেওয়া যায় না।