"ভিডিও গেমের লাইভ স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলিতে খাদ্য ও পানীয়ের বিজ্ঞাপনগুলি (টুইচের মতো ভিজিএলএসপিগুলি চর্বি, লবণ এবং/অথবা চিনির উচ্চ পরিমাণে অস্বাস্থ্যকর খাবারের প্রতি আরও ইতিবাচক মনোভাব এবং ক্রয় এবং গ্রহণের সাথে যুক্ত, সমীক্ষা ভিত্তিক গবেষণায় উপস্থাপিত হয়েছে।" স্থূলতার উপর ইউরোপীয় কংগ্রেসে ভেনিসে।



ফলাফলগুলিকে "সম্পর্কিত" বলে অভিহিত করে গবেষকরা বলেছেন যে "এই প্ল্যাটফর্মগুলিতে যুবক-যুবতীদের অস্বাস্থ্যকর খাবারের ডিজিটাল বিপণনের উপর শক্তিশালী বিধিবিধান" থাকা দরকার, যার মধ্যে কিক, ফেসবুক গেমিং লাইভ এবং ইউটিউব গেমিংও রয়েছে৷



লিভারপুলের ইউনিভার্সিটির রেবেকা ইভান্সের নেতৃত্বে দলটির মতে, "বর্তমানে এটিকে নিয়ন্ত্রণ করার জন্য কোন কার্যকর নিয়ম এবং ন্যূনতম প্রচেষ্টা নেই।



"যেহেতু ভিজিএলএসপিগুলি তরুণদের কাছে জনপ্রিয়, তাই তারা কিশোর-কিশোরীদের সাথে জড়িত থাকার জন্য খাদ্য ও পানীয়ের ব্র্যান্ডগুলির জন্য একটি সুযোগ দেয়," ইভান্স বলেছেন, 490 জন লোকের উপর জরিপ করার পর যাদের গড় বয়স 17 বছর।



"টুইচ-এ খাবারের সংকেত প্রতি ঘন্টায় গড়ে 2.6 হারে উপস্থিত হয়েছিল এবং প্রতিটি কিউর গড় সময়কাল ছিল 20 মিনিট," দলটি খুঁজে পেয়েছে, জাঙ্ক ফু 70 শতাংশের বেশি সময় এবং এনার্জি ড্রিঙ্কস 60 শতাংশের বেশি।



আমেরিকান মেডিক্যাল অ্যাসোসিয়েশন দ্বারা প্রকাশিত এই গবেষণায় দেখা গেছে, অন্যান্য মেশিনের তুলনায় "উল্লেখযোগ্যভাবে কম বিক্রয় বা অস্বাস্থ্যকর পানীয়" রেকর্ড করার মতো পরিষ্কার স্বাস্থ্য বার্তা সহ ভেন্ডিন মেশিনগুলি।






rvt/dan