কোটা (রাজস্থান) লোকসভার স্পিকার ওম বিড়লা রবিবার দেশের সমবায় প্রতিষ্ঠানগুলির দ্বারা পরিচালিত গুরুত্বপূর্ণ ভূমিকার উপর জোর দিয়েছিলেন এবং জোর দিয়েছিলেন যে সমবায় আন্দোলন জাতির আর্থ-সামাজিক ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য রূপান্তরকে অনুঘটক করেছে।

কোটা-বুন্দি সংসদ সদস্য রবিবার এখানে হিতকারি সমবায় শিক্ষা সমিতির বার্ষিক সম্মেলনের ফাঁকে সাংবাদিকদের সাথে কথা বলছিলেন। এই উপলক্ষে, বিড়লা সমিতির প্রবীণ নাগরিকদেরও অভিনন্দন জানিয়েছেন।

"দেশের সমবায় আন্দোলন আর্থ-সামাজিক কাঠামোতে একটি বিশাল রূপান্তরের সূচনা করেছে," বিড়লা বলেন, এই আন্দোলনটি অনন্য, কারণ এটি শুধুমাত্র মানুষের জন্য কর্মসংস্থানের সুযোগ তৈরি করে না বরং তাদের সামাজিক ক্ষেত্রে একটি গভীর রূপান্তরকে অনুঘটক করে। এবং অর্থনৈতিক অবস্থা।

এটি একটি সর্বজনীন আন্দোলন, যেখানে সমস্ত ব্যক্তি ঐক্যবদ্ধভাবে কাজ করে এবং যার মাধ্যমে আমরা আর্থ-সামাজিক পরিবর্তনের একটি নতুন যুগের সূচনা করতে পারি, তিনি বলেছিলেন।

"এটি কৃষক হোক, মৎস্য চাষ, পশুপালন, দুগ্ধ, ছোট আকারের সঞ্চয়, বা স্ব-সহায়ক গোষ্ঠী, এই সমস্তই সমবায় আন্দোলনের অমূল্য শাখা যা দ্ব্যর্থহীনভাবে আর্থ-সামাজিক রূপান্তরকে প্রভাবিত করার ক্ষেত্রে তার বিপুল সম্ভাবনা প্রদর্শন করেছে," বিড়লা উল্লেখ করেছেন। .

রাজ্যের শক্তিমন্ত্রী হীরালাল নগর, বিধায়ক সন্দীপ শর্মা, হিতকারি শিক্ষা সমিতির সভাপতি সুরজ বিড়লা, হরি কৃষাণ বিড়লা, রাজেশ বিড়লা এবং সমিতির বিপুল সংখ্যক সদস্য ও সহযোগীরা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।