মুখ্যমন্ত্রীর নেতৃত্বে নগরোন্নয়ন দফতর এই বিষয়ে একটি প্রস্তাব জারি করেছে।

শিরসাট, ছত্রপতি সম্ভাজিনগর পশ্চিম বিধানসভা কেন্দ্রের বিধায়ক, 2022 সালের জুন মাসে শিন্দে বিদ্রোহের সময় তিনি যোগদানের পরে মন্ত্রী পদটি মিস করেছিলেন যা তিনি দাবি করেছিলেন। তিনি দলের মুখপাত্রের পদ গ্রহণ করতে থাকেন।

সিডকোর চেয়ারম্যান হিসেবে শিরসাটের মেয়াদে সরকারি রেজুলেশন নীরব। সিডকোর আর্টিকেল অফ অ্যাসোসিয়েশন অনুযায়ী এই নিয়োগ দেওয়া হয়েছে।

শিবসেনা বিধায়ক 22 আগস্ট, 2003 এবং 13 মার্চ, 2012-এর সরকারের পূর্ববর্তী সিদ্ধান্ত অনুযায়ী ক্যাবিনেট মন্ত্রীর মতো সুবিধা ভোগ করবেন।

CIDCO চেয়ারম্যান হিসাবে তাঁর নিয়োগ এমন এক সময়ে আসে যখন মহাযুতি সরকার আশা করে যে নভি মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দরটি বার্ষিক 2 কোটি যাত্রী পরিচালনার সাথে আগামী বছরের মার্চ থেকে তার কার্যক্রম শুরু করবে।

CIDCO নভি মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দর, PMAY এর অধীনে গণ হাউজিং স্কিম, নাভি মুম্বাই মেট্রো, NAINA, কর্পোরেট পার্ক, ওয়াটার ট্রান্সপোর্ট টার্মিনাল এবং জল সরবরাহ শক্তিশালীকরণ উদ্যোগ সহ বেশ কয়েকটি মূল প্রকল্প পরিচালনা করেছে। এই প্রকল্পগুলির লক্ষ্য একটি টেকসই, অন্তর্ভুক্তিমূলক এবং সমৃদ্ধ শহর তৈরি করা যা এর নাগরিকদের চাহিদা এবং আকাঙ্ক্ষা পূরণ করে।

2023-24-এর জন্য CIDCO-এর বাজেট অনুমানের মোট আকার ছিল 10,544.63 কোটি টাকা, যা 2022-23-এর সংশোধিত অনুমানের চেয়ে 21.79 শতাংশ বেশি।

CIDCO বর্তমানে খারঘর, নাভি মুম্বাইতে সেন্টার অফ এক্সিলেন্স (COE) নামে একটি অত্যাধুনিক ক্রীড়া সুবিধার উন্নয়নে নিযুক্ত রয়েছে৷ এই সুবিধাটি ভারতীয় ফুটবল প্রতিভাকে উন্নীত করার জন্য এবং আন্তর্জাতিক ইভেন্ট আয়োজনের জন্য একটি বিশ্বমানের 40,000 ক্ষমতা সম্পন্ন ফিফা স্ট্যান্ডার্ড ফুটবল স্টেডিয়াম প্রদানের জন্য ডিজাইন করা হয়েছে। COE সাইটটি 10.5 হেক্টর জুড়ে বিস্তৃত এবং এটি মুম্বাই পুনে এক্সপ্রেসওয়ে এবং নাভি মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দরের মতো প্রধান অবকাঠামো প্রকল্পের কাছাকাছি অবস্থিত।