ওয়াশিংটন, ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্র স্থানীয় এবং বৈশ্বিক সমস্যা সমাধানের জন্য একসাথে কাজ করছে, একজন সিনিয়র আমেরিকান কর্মকর্তা দক্ষিণ এশিয়ার দেশটিতে তার সদ্য সমাপ্ত সফরের সময় বলেছেন, সোমবার একটি মিডিয়া রিলিজ অনুসারে।

ইউএস ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট ফাইন্যান্স কর্পোরেশনের (ডিএফসি) ডেপুটি চিফ এক্সিকিউটিভ অফিসার নিশা বিসওয়াল, 10-14 সেপ্টেম্বর মুম্বাই এবং নয়াদিল্লিতে তার ভ্রমণের সময়, মূল প্রবৃদ্ধি এবং উন্নয়ন অগ্রাধিকারগুলিকে এগিয়ে নিতে এবং জাতির সাথে কাজ করার জন্য ভারতের সাথে ডিএফসি-এর অংশীদারিত্বের কথা তুলে ধরেন। বিশ্বের সবচেয়ে জটিল চ্যালেঞ্জগুলি সমাধান করা, রিলিজ বলেছে।

ভারতে থাকাকালীন, বিসওয়াল ভারতে সাশ্রয়ী মূল্যের হোম লোন এবং ভ্যাকসিন তৈরিতে সহায়তা করার জন্য নতুন DFC বিনিয়োগে USD 70 মিলিয়ন ঘোষণা করেছেন, এটি যোগ করেছে।

তিনি ইউএস-ইন্ডিয়া বিজনেস কাউন্সিলের (ইউএসআইবিসি) ইন্ডিয়া আইডিয়াস সামিটে উভয় দেশ এবং বৃহত্তর ইন্দো-প্যাসিফিক অঞ্চলের মধ্যে দীর্ঘমেয়াদী বৃদ্ধি চালনার জন্য ডিএফসি-এর কৌশলগত দৃষ্টিভঙ্গি সম্পর্কে বক্তৃতা করেছিলেন।

তিনি মিলকেন ইনস্টিটিউট-আয়োজক একটি অনুষ্ঠানেও বক্তৃতা করেন যা ভারতে বিনিয়োগের সুযোগ অন্বেষণ করতে মার্কিন পাবলিক সেক্টর পেনশন তহবিলের নির্বাহীদের একত্রিত করেছিল।

বিসওয়াল বেসরকারী খাতের নেতাদের সাথে গোলটেবিল বৈঠকের আয়োজন করেছেন উদীয়মান বাজারে এবং পরিচ্ছন্ন শক্তি উত্পাদন উদ্যোগকে এগিয়ে নেওয়ার উপায়গুলিতে অর্থায়ন প্রকল্পে মার্কিন-ভারত সহযোগিতা নিয়ে আলোচনা করার জন্য, মিডিয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

তার সফরের সময়, বিসওয়াল ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস, এক্সিম ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর হর্ষ বাঙ্গারি এবং EXIM চিফ জেনারেল ম্যানেজার টি ডি শিবকুমার সহ ভারতীয় সরকারের সিনিয়র নেতাদের সাথেও দেখা করেছেন।