ওয়াশিংটন [মার্কিন], কেট উইন্সলেটের ক্যারিয়ারের একটি অসাধারণ পথ রয়েছে। তিনি জেমস ক্যামেরনের 'টাইটানিক'-এ তার ভূমিকার মাধ্যমে খ্যাতি অর্জন করেন এবং 'ফাইন্ডিং নেভারল্যান্ড', 'লিটল চিলড্রেন', 'দ্য হলিডে' এবং আরও অনেক কিছুতে তার অভিনয়ের জন্য আরও পরিচিতি লাভ করেন।

কেট একটি একাডেমি পুরস্কার, একটি গ্র্যামি পুরস্কার, এবং দুটি প্রাইমটাইম এমি পুরস্কার সহ অসংখ্য প্রশংসা পেয়েছেন। দ্য হলিউড রিপোর্টার অনুসারে, অসংখ্য পুরষ্কার ছাড়াও, এখন অভিনেতা মিউনিখ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরস্কার পেয়েছেন।

মিউনিখের ডয়েচে থিয়েটারের দর্শকরা চিৎকার করে যখন উইন্সলেট তার পুরস্কার গ্রহণের জন্য মঞ্চে প্রবেশ করেন এবং তার সর্বশেষ চলচ্চিত্র, এলেন কুরাসের জীবনী 'লি'-এর ইউরোপীয় প্রিমিয়ার সম্পর্কে কথা বলেন, যেখানে তিনি যুদ্ধের ফটোগ্রাফার লি মিলারের ভূমিকায় অভিনয় করেন।

'লি' হল এলেন কুরাস পরিচালিত 2023 সালের একটি ব্রিটিশ জীবনীমূলক ড্রামা ফিল্ম, যা 1985 সালের অ্যান্টনি পেনরোজের জীবনী দ্য লাইভস অফ লি মিলার থেকে গৃহীত হয়েছে। এতে যুদ্ধ সাংবাদিক লি মিলারের চরিত্রে অভিনয় করেছেন কেট উইন্সলেট। 2023 সালের টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। এটি 13 সেপ্টেম্বর, 2024 এ যুক্তরাজ্যে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

"এটা যেন আমি একজন চলচ্চিত্র তারকা!" উইন্সলেট বলেন। "না আসলেই, আমার সাথে সাধারণত এভাবে আচরণ করা হয় না...আমি শুধু এটাকে গুটিয়ে নিতে যাচ্ছি।"

ডেভিড ক্রস, উইন্সলেটের দ্য রিডারের তরুণ জার্মান সহ-অভিনেতা, তাকে সিনেমেরিট পুরস্কার প্রদান করেন, স্মরণ করে যে তারা প্রথম দেখা করেছিলেন "16 বছর আগে যখন আমি মাত্র 17 বছর বয়সী ছিলাম, মাত্র দুটি চলচ্চিত্র বানিয়েছিলাম এবং সবেমাত্র স্কুল ছেড়ে দিয়েছিলাম। এবং আপনি কেট উইন্সলেট ছিলেন।"

ক্রস শেয়ার করেছেন, "আপনার সাথে 18 বছর বয়স উদযাপন করা কতটা দুর্দান্ত ছিল," দ্য রিডার-এর একটি দৃশ্যের উল্লেখ, যেটি তার 18 তম জন্মদিনে শ্যুট করা হয়েছিল, ছবিটির বাকি অংশ মোড়ানোর কয়েক মাস পরে, ক্রসকে আইনি বয়সে পৌঁছানোর অনুমতি দেওয়ার জন্য . "আপনি আমার অন্তরঙ্গতা সমন্বয়কারীও ছিলেন, এমন একটি ধারণা যা সেই বছরগুলিতেও বিদ্যমান ছিল না," তিনি বলেছিলেন।

"তুমি গরীব ছেলে," ক্রসকে ধন্যবাদ জানিয়ে উইন্সলেট বলল। "আমরা আপনাকে [দ্য রিডারে] অনেক কিছু দিয়েছি," উল্লেখ করার আগে তিনি "এরকমই ছিলেন। আমার বয়স 17 [তার ফিল্ম ডেবিউ হেভেনলি ক্রিয়েচার্সে]।"

মিউনিখ সিনেমেরিট পুরস্কারটি ছিল উইন্সলেটের জীবনের কাজের জন্য, "আপনি সূর্যের নীচে প্রতিটি পুরস্কার জিতেছেন, কিন্তু এটিই আপনি অনুপস্থিত," অনুষ্ঠানের মডারেটর বলেছেন, কিন্তু অভিনেত্রী লি সম্পর্কে সবচেয়ে বেশি উত্সাহী ছিলেন, তিনি যে প্রকল্পে কাজ করছেন এক দশকের ভালো অংশে এবং সম্পূর্ণরূপে কৃতিত্বপ্রাপ্ত প্রযোজক হিসেবে তার প্রথম চলচ্চিত্র।

"আমি বিশ্বাস করতে পারছি না যে আমরা এটা করেছি," তিনি ছবিটি সম্পর্কে বলেন, যা লি মিলারের জীবনের একটি গুরুত্বপূর্ণ দশককে দেখায়, যখন এক সময়ের ফ্যাশন মডেল-ফটোগ্রাফার নিজেকে একজন যুদ্ধের ফটোগ্রাফারে রূপান্তরিত করেছিলেন, হলিউড অনুসারে রিপোর্টার।