মুম্বাই, একজন অভিনেতা হিসাবে তার 25 তম বছরে, কারিনা কাপুর খান বলেছেন যে হিন্দি সিনেমায় প্রথমবারের মতো পা রাখা একজন নবাগত অভিনেতা হিসাবে তার এখনও একই আবেগ, উদ্যম এবং ড্রাইভ রয়েছে৷

কারিনা বুধবার "PVRINOX সেলিব্রেট 25 ইয়ার্স অফ কারিনা কাপুর খান ফেস্টিভ্যাল"-এর আনুষ্ঠানিক ঘোষণায় যোগ দিয়েছিলেন, একটি সপ্তাহব্যাপী ফিল্ম গালা যা গত দুই দশকের তার ফিল্মগ্রাফি উদযাপন করবে।

“এটা মনে হচ্ছে আমি গতকালই আমার প্রথম শট দিয়েছি কারণ আমার ভেতরে সেই ধরনের শক্তি আছে। আমার এখনও সেই আগুন, সেই চাওয়া, সেই চাহিদা, শুধু ক্যামেরার সামনে থাকতে চাওয়ার সেই লোভ আছে," তিনি সাংবাদিকদের বলেছেন।"আমি এখনও বিশ্বাস করতে পারছি না যে এটি আসলে 25 বছর হতে চলেছে। আমি খুব খুশি যে সবাই মজাদার সব সিনেমা দেখতে পাবে এবং সেই সাথে কিছু চলচ্চিত্র যা আমি সেই সময়ের চেয়ে অনেক বেশি প্রাপ্য বলে মনে করি। এখনই এটি পান কারণ তারা সবাই আসবে এবং এটি আবার দেখবে," তিনি যোগ করেছেন।

20 সেপ্টেম্বর থেকে 27 সেপ্টেম্বর পর্যন্ত 15টি শহরের 30টিরও বেশি সিনেমা হলে ফিল্ম ফেস্টিভ্যাল চলবে।

কারিনা, হিন্দি সিনেমার আইকন রাজ কাপুরের নাতনি, 2000 সালে অভিষেক বচ্চনের বিপরীতে জেপি দত্তের "রিফিউজি" দিয়ে একজন অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন।তিনি শীঘ্রই "কভি খুশি কখনো গম...", "যুব", "চামেলি", "ওমকারা", "জব উই মেট" এর মতো সমালোচক-প্রশংসিত এবং ব্যবসাসফল সিনেমা দিয়ে বলিউডের শীর্ষস্থানীয় নারীদের একজন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। , "তালাশ: দ্য আন্সার লাইজ ইন", "উড়তা পাঞ্জাব", "3 ইডিয়টস", "বজরঙ্গি ভাইজান", "গোলমাল 3", "ভিরে দি ওয়েডিং" এবং "ক্রু" তার কৃতিত্বের জন্য।

43 বছর বয়সী এই অভিনেতা বলেছিলেন যে তিনি যখন ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেছিলেন, তখন নিজেকে প্রমাণ করার এবং যতটা সম্ভব চলচ্চিত্রে থাকার দিকে মনোনিবেশ করেছিলেন।

"এক দশক পরে, আপনি যদি টিকিয়ে রাখতে সক্ষম হন তবে এটি পুনঃউদ্ভাবনের প্রশ্ন সম্পর্কেও, যা পুরুষ আধিপত্য শিল্পে খুবই ভীতিকর। কিন্তু আমরা বছরের পর বছর ধরে আমি ছাড়াও অনেক দুর্দান্ত অভিনেত্রী পেয়েছি যারা' এছাড়াও বড় পদক্ষেপ নিয়েছে."যখন আমি বড় সুপারস্টারদের সাথে চলচ্চিত্র করেছি এবং সেগুলি সবই সফল চলচ্চিত্র, তখন আমার এমন একটি ক্যারিয়ার ছিল যা আমি একই সাথে একজন অভিনেতা হিসাবে নিজেকে প্রমাণ করার জন্য করেছি কারণ আমি মনে করি একজন অভিনেতার দীর্ঘায়ু শুধুমাত্র সম্ভব যদি তারা বারবার তাদের প্রতিভা প্রমাণ করে,” কারিনা বলেন।

অভিনেতা আরও বলেছিলেন যে ভাগ্য তার সাফল্যে ভূমিকা রেখেছিল এবং একই সাথে, এটি তার নতুন কিছু চেষ্টা করার আগ্রহের কারণেও হয়েছিল।

"প্রতি পাঁচ বছর পর, আমি পিছনে ফিরে তাকাতাম এবং বলতাম, 'এখন নতুন কিছু করার চেষ্টা করার জন্য আমার কী করা উচিত?' কারণ এটি কেবল সেখানে থাকা এবং সফল চলচ্চিত্রের অংশ হওয়া সম্পর্কে নয়, এটি একটি উত্তরাধিকার থাকা এবং রেখে যাওয়ার বিষয়ে।"আমি এমন একটি পরিবার থেকে এসেছি যেখানে আমাকে চ্যালেঞ্জ করা হয়েছে এবং সবসময় অনুভব করেছি যে তারা খুব আশ্চর্যজনক কিন্তু আমাকে কোথাও আমার চিহ্ন রেখে যেতে হবে। যদি এই দীর্ঘায়ু সেখানে না থাকে, তাহলে এটি কীভাবে ঘটবে এবং আমি কীভাবে যাচ্ছি? শেষ করতে?" সে বলল

কারিনা তার দুটি ফ্যান-প্রিয় চরিত্র সম্পর্কেও কথা বলেছেন -- করণ জোহরের "কভি খুশি কাভি গম..." এর পু এবং ইমতিয়াজ আলী পরিচালিত "জব উই মেট" এর গীত।

“যখন আমরা পু করছিলাম, অন্তত আমি করণের নির্দেশ অনুসরণ করছিলাম। আমি জানতাম যে এটি একটি দুর্দান্ত মজার চরিত্র ছিল, কিন্তু কেউ সত্যিই ভাবেনি যে 25 বছর পরে, আপনার কাছে এখনও এর চারপাশে চরিত্রগুলি থাকবে... আমার মনে হয় যখন আপনি বলার উদ্দেশ্য নিয়ে যাত্রা করেছিলেন যে আমাদের এই চরিত্রটিকে দুর্দান্ত করতে হবে অথবা এটি আশ্চর্যজনক হতে হবে, এটি ফ্যাব হতে যাচ্ছে। জাদু... এটা শুধু ঘটতে হবে. আপনি কখন এটি তৈরি করছেন তা আপনি কখনই জানেন না, "তিনি বলেছিলেন।যখন "জাব উই মেট", যেখানে তিনি শাহিদ কাপুরের সাথে অভিনয় করেছিলেন, তখন অভিনেতা বলেছিলেন যে তার ফোকাস "টাশান" এর উপর বেশি ছিল, যে অ্যাকশন মুভিটিতে সাইফ আলি খান, অক্ষয় কুমার এবং অনিল কাপুরও ছিলেন।

"আমি একই সাথে 'টাশান'-এর শুটিং করছিলাম ('যব উই মেট'-এর সাথে)। 'টাশান' সত্যিই একটি বড় ছবির মতো ছিল কারণ এতে অক্ষয় কুমার, অনিল (কাপুর) জি, সাইফ আলি খান ছিলেন এবং এটি একটি YRF ফিল্ম। 'জব উই মেট', এটা মনে হয়েছিল যে আমরা নতুন ছিলাম তারা একটি ছবি করেছিল এবং সেই সময়ে এটির সাথে কোনও বড় নাম যুক্ত ছিল না।

"আমি সবসময়ই ছিলাম, 'টাশান' আশ্চর্যজনক হতে চলেছে।' আমি এই বডিতে কাজ করছি (সাইজ-জিরো ফিগার) আমি আমার অ্যাকশন ফিল্ম করতে যাচ্ছি।""জব উই মেট" মুক্তি পাওয়ার পরে, কারিনা বলেছিলেন যে লোকেরা এটিকে "টশান" এর চেয়ে বেশি পছন্দ করেছে।

"আপনি মনে করেন, 'সবাই এটি (টাশান) দেখতে যাচ্ছে, কিন্তু সবাই এটি (জাব উই মেট) দেখেছে'। তাই, কোনও বাস্তব পরিকল্পনা ছিল না। আমি মনে করি জাদুটি ঘটতে হবে। এটি পরিকল্পনা করা যায় না, এবং আমরা বলি এটা তৈরি করা যাবে না,” তিনি যোগ করেছেন।

কারিনা বলেছিলেন যে তিনি নিজেকে কখনই কেবল একটি ব্র্যান্ড হিসাবে দেখেননি বরং একজন উত্সাহী শিল্পী হিসাবে দেখেন। তিনি তার সাফল্যের কৃতিত্ব তার ভক্তদের দেন এবং বিভিন্ন পছন্দ করার আশা করেন যা ভবিষ্যতের চলচ্চিত্র উৎসবের অংশ হতে পারে।“আমি চাই যে লোকেরা আমার কাজ, আমার চলচ্চিত্রগুলি দেখুক এবং জানুক যে আমি একজন অভিনেতা যিনি তার কাজের প্রতি খুব উত্সাহী। আমি একজন অভিনেতা যাকে তার ভক্তরা পছন্দ করেন। আমি 25 বছর পরে যেখানে আছি শুধুমাত্র তাদের কারণে।

"লোকেরা আমাকে সেই ভূমিকাগুলিতে দেখতে পছন্দ করে কারণ কোনওভাবে জনসাধারণের সাথে একটি সংযোগ রয়েছে, তারা এটি অনুভব করে (পথ)... এমন সংযোগ রয়েছে যা আমি সত্যিই প্রশংসা করি। এবং আমি জানি না কিভাবে। যখন আমি পরিকল্পনা করছি আগামী 25, আশা করি এটির জন্য আরও চলচ্চিত্র থাকবে যা এখানে প্রেক্ষাগৃহে চলবে এবং লোকেরা বিভিন্ন চরিত্রে এটি উপভোগ করবে,” তিনি বলেছিলেন।