ডিমাপুর, কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আথাওয়ালে শনিবার বলেছেন যে তার রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়া (এ) বিনিয়োগকারীদের নাগাল্যান্ডে তাদের ইউনিট স্থাপন করতে উত্সাহিত করবে, যার বিকাশের বিশাল সম্ভাবনা রয়েছে।

সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়নের জন্য রাজ্যের মন্ত্রী আথাওয়ালে চুমুকেদিমাতে একটি সংবাদ সম্মেলনে ভাষণ দিতে গিয়ে বলেছেন, উত্তর-পূর্বাঞ্চলে বিনিয়োগ বেকারত্বের সমস্যা সমাধান করবে।

মন্ত্রী, যিনি মহারাষ্ট্রের বাসিন্দা, বলেছিলেন যে তিনি নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী নিফিউ রিওকে ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইতে আমন্ত্রণ জানিয়েছেন, সেখানকার ব্যবসায়ী সম্প্রদায়ের সাথে দেখা করার জন্য।

আটওয়ালে সমাজকল্যাণ বিভাগের আধিকারিকদের ডিমাপুরে একটি যৌগিক আঞ্চলিক কেন্দ্র, মহিলা ও ছেলেদের জন্য একটি আসক্তি মুক্ত কেন্দ্র এবং ডিমাপুর, সোম এবং তুয়েনসাং-এ জেলা প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্রের মুলতুবি বিষয়গুলি দেখতে বলেছিলেন।

তিনি আরও হাইলাইট করেছেন যে প্রধানমন্ত্রী জন ধন যোজনার অধীনে, নাগাল্যান্ডে মোট 3 লক্ষ অ্যাকাউন্ট খোলা হয়েছে এবং 122.21 কোটি টাকা মঞ্জুর করা হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী মুদ্রা যোজনার অধীনে প্রায় 1,40,000 সুবিধাভোগীকে 1928.45 কোটি টাকা প্রদান করা হয়েছে এবং প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার অধীনে 1,22,000 জনকে রান্নার গ্যাস সংযোগ প্রদান করা হয়েছে।

তিনি বলেন, 2018-2024 সময়কালে প্রধানমন্ত্রী আবাস যোজনা (গ্রামীণ) এর অধীনে 310.52 কোটি টাকা ব্যয়ে প্রায় 10,000টি বাড়ি তৈরি করা হয়েছিল।

দেশটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ব্যাপক অর্থনৈতিক অগ্রগতি প্রত্যক্ষ করছে এবং এনডিএ সরকারের এই মেয়াদে তৃতীয় অবস্থানে যাওয়ার আশা করা হচ্ছে।

আথাওয়ালে আরও জোর দিয়েছিলেন যে তার দল, যেটি 2023 সালে রাজ্য বিধানসভা নির্বাচনে দুটি আসন জিতেছে, নেফিউ রিও-এর নেতৃত্বাধীন সরকারকে সমস্ত সমর্থন অব্যাহত রাখবে।