কোম্পানি সোমবার (মার্কিন সময়) তার 'গ্লোটাইম' ইভেন্টে iPhone 16, 16 Pro এবং 16 Pro Max লঞ্চ করতে চলেছে। সাম্প্রতিক ফাঁস অনুসারে, iPhone 16 Pro Max একটি আরও বড় ডিসপ্লে পেতে পারে, সৌজন্যে ছোট বেজেল, 1.5mm থেকে 1.4mm পর্যন্ত।

এটি আইফোন প্রো ম্যাক্সের স্ক্রীনের আকার 6.69 থেকে 6.86 ইঞ্চি পর্যন্ত বাড়িয়ে দিতে পারে, ডিভাইসের সামগ্রিক পদচিহ্নকে কিছু অপ্রত্যাশিত পরিমাণে না বাড়িয়ে, রিপোর্টে বলা হয়েছে।

ক্যামেরার উন্নতিগুলির মধ্যে একটি নতুন কাচের ছাঁচযুক্ত লেন্স হতে পারে যা পাতলা এবং হালকা, পাশাপাশি অপটিক্যাল জুম ক্ষমতা বাড়ায়। 16 এবং 16 প্লাসে সবচেয়ে উল্লেখযোগ্য ডিজাইন পরিবর্তন একটি তির্যক থেকে উল্লম্ব ক্যামেরা সেটআপে স্থানান্তর হতে পারে।

আরেকটি স্বাগত পরিবর্তন আরও জীবন সহ বড় ব্যাটারি হতে পারে। প্রো মডেলগুলিও Wi-Fi 7 ক্ষমতা পাবে বলে আশা করা হচ্ছে।

এইবার, চারটি মডেলেই অ্যাকশন বোতাম থাকতে পারে, যা আইফোন 15-এর সাথে প্রো লাইনের জন্য একচেটিয়া ছিল। নতুন আইফোনগুলিতে ফটো এবং ভিডিও ক্যাপচার করার জন্য নিবেদিত একটি নতুন বোতামও থাকতে পারে।

অ্যাপল ওয়াচ সিরিজ 10 এবং আল্ট্রা 3 একটি নতুন প্রসেসর পেতে পারে - S10 যা অতিরিক্ত AI কার্যকারিতার সাথে আসে। একটি গ্লুকোজ মনিটর এবং স্লিপ অ্যাপনিয়া সনাক্তকরণ দুটি সবচেয়ে গুজব সংযোজন। তবে এবার বিপি মনিটর নাও আসতে পারে।

প্লাস্টিকের বডি সহ বাজেট অ্যাপল ওয়াচ এসই-তে একটি দীর্ঘ প্রতীক্ষিত আপডেটও ঘোষণা করা হতে পারে।

অ্যাপল এয়ারপডস 4 এর দুটি সংস্করণও ঘোষণা করছে বলে জানা গেছে। সমস্ত নতুন মডেলগুলি অবশেষে USB-C পোর্টের জন্য লাইটনিং ড্রপ করতে পারে।