নয়াদিল্লি, আকুমস ড্রাগস অ্যান্ড ফার্মাসিউটিক্যালসের প্রাথমিক পাবলিক অফার বুধবার সাবস্ক্রিপশনের দ্বিতীয় দিনে 4.43 বার সাবস্ক্রিপশন পেয়েছে।

1,875 কোটি টাকার প্রারম্ভিক শেয়ার বিক্রয় 6,71,69,960 শেয়ারের জন্য বিড পেয়েছে, যেখানে 1,51,62,239 শেয়ার অফারের বিপরীতে, 4.43 গুণ সাবস্ক্রিপশনে অনুবাদ করা হয়েছে, NSE ডেটা অনুসারে।

বৃহস্পতিবার বিষয়টি শেষ হবে।

খুচরা ব্যক্তিগত বিনিয়োগকারীদের (RIIs) কোটা 8.98 বার সাবস্ক্রিপশন পেয়েছে, যেখানে অ-প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশ 8.48 বার সাবস্ক্রিপশন পেয়েছে। যোগ্য প্রাতিষ্ঠানিক ক্রেতাদের (কিউআইবি) অংশটি 96 শতাংশ সাবস্ক্রিপশন পেয়েছে।

আইপিও হল 680 কোটি টাকার ইক্যুইটি শেয়ারের একটি নতুন ইস্যু এবং প্রোমোটার এবং একজন বিদ্যমান বিনিয়োগকারীর প্রাইস ব্যান্ডের উপরের প্রান্তে 1,177 কোটি টাকা মূল্যের 1.73 কোটি শেয়ারের একটি অফার-ফর-সেল (OFS) এর সমন্বয়। .

OFS-এ যারা শেয়ার বিক্রি করছেন তারা হলেন সঞ্জীব জৈন, সন্দীপ জৈন এবং রুবি QC ইনভেস্টমেন্ট হোল্ডিংস Pte Ltd.

পাবলিক ইস্যুটির শেয়ার প্রতি মূল্য 646 টাকা থেকে 679 টাকা পর্যন্ত রয়েছে

আকামস ড্রাগস অ্যান্ড ফার্মাসিউটিক্যালস লিমিটেড সোমবার বলেছে যে এটি অ্যাঙ্কর বিনিয়োগকারীদের কাছ থেকে 829 কোটি টাকা সংগ্রহ করেছে।

নতুন ইস্যু থেকে প্রাপ্ত অর্থ ঋণ পরিশোধ, কোম্পানির কার্যকরী মূলধনের প্রয়োজনীয়তা তহবিল, অধিগ্রহণের মাধ্যমে অজৈব বৃদ্ধির উদ্যোগ এবং সাধারণ কর্পোরেট উদ্দেশ্যে ব্যবহার করা হবে।

ব্রোকারেজ হাউসগুলি ইস্যু-পরবর্তী কোম্পানির বাজার মূলধন 10,697 কোটি রুপি নির্ধারণ করেছে।

2004 সালে প্রতিষ্ঠিত, Akums হল একটি ফার্মাসিউটিক্যাল কন্ট্রাক্ট ডেভেলপমেন্ট এবং ম্যানুফ্যাকচারিং অর্গানাইজেশন (CDMO), যা ভারত এবং বিদেশে ফার্মাসিউটিক্যাল পণ্য এবং পরিষেবাগুলির একটি বিস্তৃত পরিসর অফার করে।

30 সেপ্টেম্বর, 2023 পর্যন্ত, কোম্পানির CDMO ব্যবসার মূল ক্লায়েন্টদের মধ্যে রয়েছে অ্যালেম্বিক ফার্মাসিউটিক্যালস, অ্যালকেম ল্যাবরেটরিজ, সিপ্লা, ডাবর ইন্ডিয়া, ডক্টর রেড্ডি'স ল্যাবরেটরিজ, হেটেরো হেলথকেয়ার, ইপকা ল্যাবরেটরিজ, ম্যানকাইন্ড ফার্মা, মেডপ্লাস হেলথ সার্ভিসেস, মাইক্রো ল্যাবস, মাইকো ল্যাবরেটরিজ, মাইকোল্যান্স। ফার্মা, সান ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রিজ, এবং আমিশি কনজিউমার টেকনোলজিস (দ্য মমস কো)।

ICICI সিকিউরিটিজ, Axis Capital, Citigroup Global Markets India এবং Ambit Pvt Ltd ইস্যুটির চলমান প্রধান ব্যবস্থাপক।

কোম্পানির ইক্যুইটি শেয়ার বিএসই এবং এনএসইতে তালিকাভুক্ত করার প্রস্তাব করা হয়েছে।