নয়াদিল্লি, চীনা স্মার্টফোন নির্মাতা Xiaomi মঙ্গলবার প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংয়ের ফাউন্ডেশন YouWeCan-এর সাথে ভারত জুড়ে মহিলাদের জন্য একটি স্তন ক্যান্সার স্ক্রিনিং উদ্যোগ চালু করার ঘোষণা দিয়েছে।

স্বস্থ মহিলা স্বস্থ ভারত উদ্যোগের লক্ষ্য হল 15টি রাজ্যে 1,50,000 মহিলাকে স্তন ক্যান্সারের জন্য স্ক্রীন করা, 1 বছরের ব্যবধানে, কম প্রতিনিধিত্বহীন এবং কম সম্পদহীন সম্প্রদায়ের উপর ফোকাস করা।

Xiaomi ইন্ডিয়ার প্রেসিডেন্ট মুরালিকৃষ্ণান বি বলেছেন, "সঠিক বাস্তবতা যে ভারতে প্রতি 6 মিনিটে একজন মহিলা স্তন ক্যান্সারে মারা যান, 70 শতাংশ ক্ষেত্রে স্ক্রিনিংয়ের অভাবের কারণে উন্নত পর্যায়ে নির্ণয় করা হয়, আমাদের মিশনের জরুরিতাকে জোরদার করে।"

ক্যান্সার থেকে বেঁচে যাওয়া যুবরাজ সিং বলেছেন যে তিনি প্রাথমিকভাবে বাস্তবতা স্বীকার করা থেকে পালিয়ে গিয়েছিলেন কারণ তিনি ভারতীয় ক্রিকেট দলে তার অবস্থান হারাতে চাননি, কিন্তু শেষ পর্যন্ত বুঝতে পেরেছিলেন যে একজনকে সমস্যাটির সমাধান করতে হবে।

"ক্যান্সার আপনাকে পরাজিত করতে পারে না, আপনাকে ক্যান্সারকে পরাজিত করতে হবে," তিনি বলেছিলেন।

একটি বিবৃতি অনুসারে, এই উদ্যোগের লক্ষ্য নিরাপদ স্তন ক্যান্সার স্ক্রীনিং, ঝুঁকি এবং স্ব-পরীক্ষার কৌশল সম্পর্কে সচেতনতা তৈরি করা এবং প্রাথমিক সনাক্তকরণ এবং সময়মত চিকিত্সা নিশ্চিত করা।

"'স্বস্থ মহিলা স্বাস্থ্য ভারত' প্রকল্পটি শিক্ষা, স্বাস্থ্যসেবা, পরিবেশ সুরক্ষা, জরুরি ত্রাণ এবং ডিজিটাল ক্ষমতায়নের ক্ষেত্রে Xiaomi ভারতের বৃহত্তর প্রচেষ্টার অংশ৷ ভারতে এটি এক দশক পূর্তি হিসাবে, Xiaomi ভাগ করা মূল্য তৈরি করতে এবং ইতিবাচক চালনা করার জন্য তার উত্সর্গ পুনঃনিশ্চিত করে৷ সামাজিক প্রভাব," বিবৃতিতে বলা হয়েছে।