উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নতুন ফরম্যাট কি?

স্বাভাবিক 32 টি দলের পরিবর্তে, 36 টি ক্লাব চ্যাম্পিয়ন্স লিগ লিগ পর্বে (প্রাক্তন গ্রুপ পর্ব) অংশগ্রহণ করবে, যা আরও চারটি দলকে ইউরোপের সেরা ক্লাবগুলির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দেবে। এই 36 টি ক্লাব একটি একক লীগ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে যেখানে সমস্ত 36টি প্রতিযোগী ক্লাব একসাথে র‌্যাঙ্ক করা হয়েছে।

নতুন ফরম্যাটের অধীনে দলগুলো নতুন লিগ পর্বে (সাবেক গ্রুপ পর্ব) আটটি ম্যাচ খেলবে। তারা আর তিন প্রতিপক্ষের সাথে দুইবার খেলবে না - হোম এবং অ্যাওয়ে - তবে পরিবর্তে আটটি ভিন্ন দলের বিরুদ্ধে ম্যাচ খেলবে, সেই ম্যাচগুলির অর্ধেক ঘরের মাঠে এবং অর্ধেক মাঠে খেলবে। আটটি ভিন্ন প্রতিপক্ষ নির্ধারণ করতে, দলগুলিকে প্রাথমিকভাবে চারটি বীজ পাত্রে স্থান দেওয়া হয়েছিল। প্রতিটি দল এই পাত্রগুলির প্রতিটি থেকে দুটি প্রতিপক্ষকে খেলার জন্য ড্র করা হয়েছিল, প্রতিটি পট থেকে একটি দলের বিরুদ্ধে একটি ম্যাচ খেলেছিল ঘরের মাঠে এবং একটি অ্যাওয়ে।

গেম উইক 1 এর গুরুত্বপূর্ণ ম্যাচগুলি

গেমউইক 1 মঙ্গলবার IST রাত 10:15 টায় শুরু হবে দুইবারের বিজয়ী জুভেন্টাসের সাথে ডাচ চ্যাম্পিয়ন পিএসভিকে আলিয়াঞ্জ স্টেডিয়ামে এবং অ্যাস্টন ভিলায় হোস্ট করবে, যে দলটি 42 বছরে প্রথমবারের মতো প্রতিযোগিতায় ফিরছে। তারা সুইডেনের ইয়াং বয়েজের মুখোমুখি হলে জয়ী প্রত্যাবর্তনের আশা করছি।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এবং রেকর্ডধারী রিয়াল মাদ্রিদ IST (বুধবার) 12:30 টায় অ্যাকশনে থাকবে কারণ তারা বুন্দেসলিগার দল VFB স্টুটগার্টের বিরুদ্ধে ট্রফির রেকর্ড বিজয়ী হিসাবে তাদের নেতৃত্ব বাড়ানোর লক্ষ্যে থাকবে।

"ফরম্যাট পরিবর্তিত হয়, কিন্তু এটি সবসময় একই দল থাকে, রিয়াল মাদ্রিদ সহ। অন্যরাও আছে। কেউ কেউ মনে করেন যে আমরা ফেভারিট ছিলাম কারণ আমরা গত বছর জিতেছি। এই বছরের চ্যাম্পিয়ন্স লিগ একটি ভিন্ন গল্প হবে এবং আশা করি, আমরা জিততে পারব। আমরা গত মরসুমের মতো ফাইনাল করেছি,” সংঘর্ষের আগে এক সংবাদ সম্মেলনে আনচেলত্তি বলেছিলেন।

এসি মিলান এবং লিভারপুল সান সিরো স্টেডিয়ামে লড়াই করবে কারণ আর্নে স্লটের লোকেরা শনিবার নটিংহ্যাম ফরেস্টের বিরুদ্ধে 1-0 গোলের ধাক্কাধাক্কি হারানোর আশায় থাকবে। এই সংঘর্ষটি অনেক ইতিহাস ধারণ করে কারণ দুই দল মিলে 13 বার ট্রফি জিতেছে। এটি আইকনিক 2005 ইউসিএল ফাইনালের একটি রিম্যাচ যা প্রায়শই সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফাইনাল হিসাবে বিবেচিত হয়।

ইতালীয় চ্যাম্পিয়ন লিভারপুলের মুখোমুখি মিলানের লাল অর্ধের সাথে, ইন্টার মিলান ইতিহাদ স্টেডিয়ামে ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে। ক্লাবের হয়ে তার 100 তম গোলের সন্ধানে সিমোন ইনজাঘির লোকেরা আর্লিং হ্যাল্যান্ড যে জমকালো ফর্মে রয়েছে সে সম্পর্কে সচেতন হবে। নরওয়েজিয়ান ফরোয়ার্ড এই মৌসুমে মাত্র চার ম্যাচে নয়টি গোল করেছেন যার মধ্যে দুটি হ্যাটট্রিক রয়েছে।

ম্যাচ ডে ওয়ানের সম্পূর্ণ সময়সূচী

মঙ্গলবার, সেপ্টেম্বর 17

ইয়াং বয়েজ বনাম অ্যাস্টন ভিলা

জুভেন্টাস বনাম পিএসভি

মিলান বনাম লিভারপুল

বায়ার্ন মুঞ্চেন বনাম জিএনকে দিনামো

রিয়াল মাদ্রিদ বনাম স্টুটগার্ট

স্পোর্টিং সিপি বনাম লিলি

বুধবার, 18 সেপ্টেম্বর

স্পার্টা প্রাহা বনাম সালজবার্গ

বোলোগনা বনাম শাখতার

সেল্টিক বনাম এস. ব্রাতিস্লাভা

ক্লাব ব্রুগ বনাম বি. ডর্টমুন্ড

ম্যান সিটি বনাম ইন্টার

প্যারিস বনাম জিরোনা

বৃহস্পতিবার, সেপ্টেম্বর 19

ফেইনুর্ড বনাম লেভারকুসেন

ক্রভেনা জাভেজদা বনাম বেনফিকা

মোনাকো বনাম বার্সেলোনা

আটলান্টা বনাম আর্সেনাল

অ্যাটলেটিকো মাদ্রিদ বনাম আরবি লিপজিগ

ব্রেস্ট বনাম স্টর্ম গ্রাজ

ভারতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ কোথায় দেখবেন?

UEFA চ্যাম্পিয়ন্স লিগ Sony Sports Network-এ সরাসরি সম্প্রচার করা হবে এবং ভারতে SonyLIV-এ লাইভ-স্ট্রিম করা হবে।