WBJDF এছাড়াও ঘোষণা করেছে যে তারা রাজ্যে বন্যা-পরবর্তী পরিস্থিতির পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য সংকটের মধ্যে রাজ্য সরকার কর্তৃক চালু করা মেডিকেল ক্যাম্পে অংশগ্রহণ করবে।

"তবে, জেনারেল ইমার্জেন্সি বিভাগ এবং মেডিকেল ক্যাম্প ব্যতীত আমরা অন্য কোনও বিভাগে পুনরায় দায়িত্ব পালন করব না," প্রতিবাদী জুনিয়র ডাক্তার নিশ্চিত করেছেন।

ডব্লিউবিজেডিএফ প্রতিনিধি ডাঃ অনিকেত মাহাতো সাংবাদিকদের জানান যে শুক্রবার বিকেলে কলকাতার উত্তর উপকণ্ঠে সল্টলেকের রাজ্য স্বাস্থ্য বিভাগের সদর দফতর স্বস্থ ভবনের সামনে তাদের অবস্থান বিক্ষোভ প্রত্যাহার করা হবে।

তিনি বলেছিলেন যে শুক্রবার বিকেলে ডব্লিউবিজেডিএফ স্বস্থ ভবন থেকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই অফিসে একটি র‌্যালির আয়োজন করবে, কেন্দ্রীয় সংস্থাকে ধর্ষণ ও খুনের মামলায় চলমান তদন্ত দ্রুত শেষ করার দাবিতে।

মাহাতো বলেন, “আমরা সিবিআইয়ের কাছে দাবি করব যে তারা দ্রুত অপরাধীদের চিহ্নিত করে নির্যাতিতার জন্য ন্যায়বিচার নিশ্চিত করবে”।

যাইহোক, বিক্ষোভকারী জুনিয়র ডাক্তাররা স্পষ্ট করে দিয়েছিলেন যে কর্মবিরতি আংশিক ডাকা অস্থায়ী হতে পারে এবং তাদের দাবিগুলি যা রাজ্য সরকার মেনে নিয়েছে বলে দাবি করেছে তা কাগজে পূরণ না হলে এটি আবার শুরু করা হবে।

মুখ্য সচিব মনোজ পন্তের অফিস থেকে জারি করা একটি নোটের পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে ঘোষণা করেছে যে রাজ্যের সমস্ত মেডিকেল কলেজ এবং হাসপাতালে একটি নিরাপত্তা অডিট করা হবে।

নোটে, এটিও দাবি করা হয়েছিল যে রাজ্যের স্বরাষ্ট্র দফতরের সাথে পরামর্শ করে প্রতিটি স্বাস্থ্যসেবা কেন্দ্রে মহিলা কর্মীদের পাশাপাশি পুলিশ এবং নিরাপত্তা কর্মী মোতায়েন করা হবে।

ডাক্তার, নার্স এবং জিডিএ টেকনিশিয়ানসহ অন্যান্যদের শূন্য পদ পূরণের জন্য অবিলম্বে পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

"রোগী এবং রোগীর পক্ষগুলি সহ সমস্ত স্টেকহোল্ডারদের অভিযোগ এবং অভিযোগগুলি অবিলম্বে মোকাবেলা করার জন্য একটি শক্তিশালী অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থা তৈরি করা উচিত," নোটে লেখা হয়েছে।