শীর্ষ আটটি দেশ গ্রুপ ফাইনাল থেকে যোগ্যতা অর্জন করেছে এবং 19 থেকে 24 নভেম্বর স্পেনের উপকূলীয় শহর মালাগায় প্যালাসিও দে দেপোর্তেস হোসে মারিয়া মার্টিন কার্পেনাতে লড়াই করবে।

ইতালীয় দল, যেটি বিশ্বের এক নম্বর জনিক সিনার ছাড়া থাকা সত্ত্বেও তার গ্রুপ ফাইনালের তিনটিতেই জয়লাভ করেছে, নকআউট পর্বের জন্য তার স্কোয়াডকে আরও শক্তিশালী করতে চাইবে। গ্রুপ পর্ব মিস করা সিনার, আর্জেন্টিনার বিরুদ্ধে ইতালির কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে ফিরতে পারে, ইতিমধ্যেই প্রতিভায় ভরপুর একটি দলে ফায়ারপাওয়ার যোগ করে।

গ্রেট ব্রিটেন এবং কানাডার মতো হেভিওয়েটদের অন্তর্ভুক্ত একটি কঠিন গ্রুপে নেভিগেট করার পরে আর্জেন্টিনা চূড়ান্ত আটে তার স্থান নিশ্চিত করেছে। দুটি একক ম্যাচ এবং একটি ডাবলস নির্ধারক প্রতিটি টাইয়ের ফলাফল নির্ধারণ করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দক্ষিণ আমেরিকান দেশটির হাত পূর্ণ থাকবে।

ইতিমধ্যে, মার্কিন যুক্তরাষ্ট্র, 32টি শিরোপা সহ ডেভিস কাপের ইতিহাসে সবচেয়ে সফল দল, 28টি মুকুট সহ দ্বিতীয় সফল দেশ অস্ট্রেলিয়ার সাথে লড়াই করতে প্রস্তুত। গ্রুপ ফাইনালের সময় উভয় দলই গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের অনুপস্থিত ছিল, কিন্তু মালাগায় ষ্টেকের কারণে একটি পূর্ণ-শক্তির আমেরিকান লাইনআপ একটি শক্তিশালী অস্ট্রেলিয়ান দলের সাথে মুখোমুখি হতে পারে।

অন্য কোয়ার্টার ফাইনালে স্বাগতিক স্পেনের মুখোমুখি হবে নেদারল্যান্ডস এবং কানাডা মুখোমুখি হবে জার্মানির। স্পেন বিশ্বের তিন নম্বর কার্লোস আলকারাজের উপর নির্ভর করতে পারে, তাদের ঘরের মাঠে শক্তিশালী প্রতিযোগী হিসাবে অবস্থান করছে। স্পেন এবং ইতালি উভয়ই অগ্রসর হলে, সিনার এবং আলকারাজের মধ্যে একটি সম্ভাব্য চূড়ান্ত শোডাউন দিগন্তে হতে পারে।