সান্তা ক্লারা, ভারতীয় আমেরিকান-অধ্যুষিত TiE সিলিকন ভ্যালি, অন্যান্য সম্প্রদায়ের উপর ফোকাস করার মাধ্যমে বৈচিত্র্যকরণ এবং অন্তর্ভুক্তির একটি নতুন পথে যাত্রা করেছে এবং এর কার্যক্রমে নারী ও যুবকদের অধিকতর সম্পৃক্ততা রয়েছে৷

বিখ্যাত ভারতীয় আমেরিকানদের দ্বারা 1992 সালে প্রতিষ্ঠিত, TiE সিলিকন ভ্যালি একটি সক্ষম উদ্যোক্তা তৈরি করেছে যারা 1T ডলারের বেশি সম্পদ তৈরি করেছে এবং প্রযুক্তিতে সফল ব্যবসা গড়ে তুলেছে।

গত তিন দশকে, এটি শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে নয় সারা বিশ্বে অগ্রগামী এবং প্রভাবশালী প্রযুক্তি গোষ্ঠী হিসাবে আবির্ভূত হয়েছে।

অনিতা মানওয়ানি, যিনি 32 বছরেরও বেশি ইতিহাসে TiE সিলিকন ভ্যালির প্রথম মহিলা সভাপতি, বিশ্বাস করেন যে এটিকে একটি নতুন দিকনির্দেশ দেওয়ার সময় এসেছে৷

“এটি আর শুধু সিন্ধু সম্মেলন নয়। এটি একটি আন্তর্জাতিক কনফারেন্স যেখানে প্রচুর মহিলা ভিসি, মহিলা স্পিকার, সিইও এবং এআই কোম্পানির প্রতিষ্ঠাতা এবং অনেক, বিভিন্ন লোকের প্রতিনিধিত্ব করছেন... এই বছর আসলে আমাদের স্পিকারদের 39 শতাংশই অ-সিন্ধু, "মানওয়ানি বলেছিলেন সান্তা ক্লারায়, ক্যালিফোর্নিয়ায় TiECon, এর বার্ষিক সম্মেলন শেষ হয়েছে।

TiE সিলিকন ভ্যালির ফ্ল্যাগশিপ বার্ষিক সম্মেলন হিসাবে বিবেচিত, 2008 সাল থেকে TiECo উদ্যোক্তাদের জন্য বিশ্বের বৃহত্তম সম্মেলন হিসাবে বিবেচিত হয়।

একজন অভিজ্ঞ কর্পোরেট এক্সিকিউটিভ এবং উদ্যোক্তা, মানওয়ানি মার্কিন যুক্তরাষ্ট্রে প্রযুক্তিতে নেতৃত্বের জন্য স্বীকৃত 80 জন নারীর একজন এবং সিলিকন ভ্যালিতে প্রভাবশালী শীর্ষ 10 জন নারী।

উদ্যোক্তা এবং ভিসিদের বার্ষিক সমাবেশের আগে, TiE সিলিকন ভ্যালে অন্যান্য সংস্থার সাথে অংশীদারিত্ব ও সহযোগিতা করেছে, যাতে "আমরা তাদের স্টার্টআপগুলিকে ব্রিন করতে পারি এবং আমরা তাদের সদস্যদেরকে TiECon-এ এসে উপস্থিত হতে নিযুক্ত করতে পারি," sh বলেছেন৷

“সুতরাং, এটি শুধুমাত্র একটি সুইচ বা ডিজিটাল বিপণনের কাজ নয় যা আমরা এই বছরের একটি দুর্দান্ত কাজ করেছি৷ কিন্তু এটি TiECon পর্যন্ত যাওয়ার রাস্তা এবং সিলিকন ভ্যালে এবং সারা বিশ্বে অন্যান্য সংস্থার সাথে আমাদের সহযোগিতার পথ ছিল,” মানওয়ানি বলেন।

ভারত সম্পর্কে এক প্রশ্নের জবাবে মানওয়ানি বলেছিলেন যে ভারত বিস্ফোরণ এবং এআই-এর বিপ্লবে এত বড় শক্তি হয়ে উঠছে; সেমিকন্ডাক্টো রেনেসাঁ থেকে এবং প্রধানমন্ত্রী (নরেন্দ্র) মোদির পরিপ্রেক্ষিতে অনেকগুলি স্টার্টআপকে সমর্থন করার দিকে মনোনিবেশ করেছেন।

প্রকৃতপক্ষে, এই সম্মেলনে, TiE সিলিকন ভ্যালের সম্পর্কের উপর ভিত্তি করে, TiECon 30 টি ভারতীয় স্টার্টআপের অংশগ্রহণ করেছিল।

তারা শীর্ষ ভিসিদের সাথে আলাপ-আলোচনা করেছে এবং মেট সদর দফতরও সফর করেছে। “আমাদের এই স্টার্টআপগুলোর প্রতি দারুণ আস্থা আছে। এই স্টার্টআপগুলি ইভি ব্যাটারির ক্ষেত্রে, শিক্ষার ক্ষেত্রে এবং এগ্রিটেকের ক্ষেত্রেও কিছু আশ্চর্যজনক কাজ করছে। তাই এগুলি কিছু আশ্চর্যজনক স্টার্টআপ,” তিনি বলেছিলেন।

তাদের সাথে সাক্ষাতের পর ভারতীয় স্টার্টআপ প্রতিভা দ্বারা তিনি "বিস্মিত" হয়েছেন উল্লেখ করে, মানওয়ানি বলেছিলেন: "এআই-এর সাথে তারা কীভাবে আচরণ করছে তাতে বিশ্ব সত্যিই গণতান্ত্রিক হয়ে উঠেছে৷ অবশ্যই, ভারত U-এর সাথে সেখানকার নেতাদের মধ্যে একজন এবং তাই সবাই একই ভাষায় কথা বলে।"

তারা সত্যিই নিশ্চিত করার দিকে মনোনিবেশ করছে যে তাদের সমাধানগুলি লোকা সমস্যার সমাধান করছে। এবং একবার তারা এটি সমাধান করে, আপনি যদি ভারতের জন্য একটি সমস্যা সমাধান করতে পারেন, আপনি সেই সমস্যাটি নিতে পারেন এবং এটি বিশ্বব্যাপী যে কোনও জায়গায় সমাধান করতে পারেন। কারণ এই অ্যাগ্রিটেক সলিউশন, ইভি ব্যাটারি সলিউশন, সার্বজনীন উদ্ভাবন হতে চলেছে যা প্রত্যেককে তাদের কার্বন ফুটপ্রিন্টে সাহায্য করবে,” তিনি বলেন।