মুম্বাই, ভারতের বৃহত্তম আইটি পরিষেবা সংস্থা টাটা কনসালটেন্সি সার্ভিসেস (টিসিএস) বৃহস্পতিবার 2024 সালের জুনে শেষ হওয়া প্রথম ত্রৈমাসিকে 12,040 কোটি রুপি একত্রিত নিট মুনাফায় বছরে 8.7 শতাংশ বৃদ্ধি পেয়েছে।

বছরের আগের সময়ের জন্য নিট মুনাফা ছিল 11,074 কোটি টাকা।

সংস্থাটি - যা ইনফোসিস, উইপ্রো এবং এইচসিএলটেকের মতো আইটি পরিষেবার বাজারে প্রতিযোগিতা করে - সবেমাত্র শেষ হওয়া ত্রৈমাসিকে তার আয় 62,613 কোটি রুপিতে 5.4 শতাংশ বৃদ্ধি পেয়েছে৷

পর্যায়ক্রমে, যাইহোক, মার্চ ত্রৈমাসিকের তুলনায় নিট মুনাফা 3.1 শতাংশ কমেছে।

TCS-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ম্যানেজিং ডিরেক্টর কে কৃত্তিবাসন এক বিবৃতিতে বলেছেন, "আমি শিল্প ও বাজার জুড়ে সর্বাত্মক বৃদ্ধির সাথে নতুন অর্থবছরের একটি শক্তিশালী সূচনা করতে পেরে আনন্দিত।"

কোম্পানিটি ক্রমাগত তার ক্লায়েন্ট সম্পর্ক প্রসারিত করে চলেছে, উদীয়মান প্রযুক্তিতে নতুন সক্ষমতা তৈরি করছে এবং উদ্ভাবনে বিনিয়োগ করছে, যার মধ্যে রয়েছে ফ্রান্সে একটি নতুন AI-কেন্দ্রিক TCS PacePort, US-এ IoT ল্যাব, এবং ল্যাটিন আমেরিকা, কানাডা এবং ইউরোপে ডেলিভারি সেন্টার সম্প্রসারণ, কৃত্তিবাসন যোগ করেন।

সামির সেকসারিয়া, চিফ ফিনান্সিয়াল অফিসার, উল্লেখ করেছেন যে এই ত্রৈমাসিকে বার্ষিক মজুরি বৃদ্ধির স্বাভাবিক প্রভাব সত্ত্বেও, কোম্পানিটি কার্যকরী উৎকর্ষের দিকে তার প্রচেষ্টাকে বৈধতা দিয়ে শক্তিশালী অপারেটিং মার্জিন পারফরম্যান্স প্রদান করেছে।

"আমাদের বার্ষিক ইনক্রিমেন্ট প্রক্রিয়ার সফল সমাপ্তি ঘোষণা করতে পেরে আমি আনন্দিত। কর্মীদের ব্যস্ততা এবং উন্নয়নের উপর আমাদের ক্রমাগত ফোকাস শিল্প-নেতৃস্থানীয় ধরে রাখা এবং শক্তিশালী ব্যবসায়িক কর্মক্ষমতার দিকে পরিচালিত করে, যার ফলে নেট হেডকাউন্ট সংযোজন অত্যন্ত সন্তুষ্টির বিষয়," মিলিন্দ লাক্কাদ, প্রধান এইচআর অফিসার ড.

TCS প্রতিটি ইক্যুইটি শেয়ার প্রতি 1 টাকা 10 টাকার অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করেছে।