নয়াদিল্লি, 27 শে সেপ্টেম্বর দিল্লি ইউনিভার্সিটি স্টুডেন্টস ইউনিয়ন (DUSU) নির্বাচনের জন্য AISA-SFI জোট বৃহস্পতিবার তাদের প্রার্থী ঘোষণা করেছে৷

বামপন্থী অল ইন্ডিয়া স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (AISA) এবং স্টুডেন্টস ফেডারেশন অফ ইন্ডিয়া (SFI) এই বছরের DUSU নির্বাচনে জোটবদ্ধ হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছে।

আইন কেন্দ্র-২ (এলসি 2) এর তৃতীয় বর্ষের ছাত্র AISA-এর সাভি গুপ্তা রাষ্ট্রপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন এবং আইনের প্রথম বর্ষের ছাত্র আয়ুষ মণ্ডল ভাইস-প্রেসিডেন্ট পদের জন্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। অফিসিয়াল বিবৃতি।

"আমি একটি DUSU এর জন্য লড়াই করছি যা ক্যাম্পাসে মহিলা ছাত্রদের নিরাপদ বোধ করে। আমি একটি DUSU এর জন্য লড়াই করছি যেটি গণতান্ত্রিক এবং অ্যাক্সেসযোগ্য। আমি একটি DUSU এর জন্য লড়াই করছি যেটি আমার মতো হাজার হাজার সাধারণ ছাত্রদের প্রতিনিধিত্ব করে," গুপ্তা বলেছিলেন।

"আমি এখানে একজন প্রার্থী হিসাবে শিক্ষার সহজলভ্যতা এবং মানের উপর হামলার বিরুদ্ধে লড়াই করতে এসেছি। আমি তাদের জন্য লড়াই করছি যারা ঢাবিতে আসে কিন্তু বাদ পড়তে বাধ্য হয় এবং যাদের জন্য বিশ্ববিদ্যালয়টি কেবল একটি স্বপ্ন," মন্ডল বলেছেন

এসএফআই-এর স্নেহা আগরওয়াল, প্রথম বর্ষের আইনের ছাত্রীও, সচিব পদের জন্য মনোনীত হয়েছেন এবং অনামিকা কে, এমএ রাষ্ট্রবিজ্ঞানের প্রথম বর্ষের ছাত্র, যুগ্ম সচিব পদের জন্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

"কেন্দ্রের নীতিগুলির কারণে উচ্চশিক্ষা ক্রমাগত হুমকির মধ্যে রয়েছে এবং এই সময়ে সমস্ত স্তরে এই নীতিগুলির বিরুদ্ধে লড়াই করা অত্যন্ত গুরুত্বপূর্ণ," আগরওয়াল বলেছিলেন।

"আইএসএ-এসএফআই জোটের লক্ষ্য ক্যাম্পাসে বিভাজনকারী এবং প্রতিকূল পরিবেশের বিরুদ্ধে লড়াই করা," অনামিকা বলেন।

বিবৃতিতে বলা হয়েছে, নির্বাচনের কাছাকাছি আসার সাথে সাথে, AISA-SFI প্যানেল শিক্ষার্থীদের তাদের শিক্ষা এবং অধিকারের চলমান হুমকির বিরুদ্ধে তাদের ভোট একটি শক্তিশালী বিবৃতি দেওয়ার জন্য আহ্বান জানিয়েছে।