আহমেদাবাদ (গুজরাট) [ভারত], 9 জুলাই: কেএন্ডআর রেল ইঞ্জিনিয়ারিং লিমিটেড, রেলওয়ে শিল্পে ট্র্যাক স্থাপন, সিগন্যালিং, বিদ্যুতায়ন এবং টেলিযোগাযোগে পরিষেবা প্রদানকারী একটি শীর্ষস্থানীয় রেলওয়ে অবকাঠামো কোম্পানি, এটি ঘোষণা করতে পেরে গর্বিত যে এটি একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ( ভারতে একটি কম্পোজিট স্লিপার প্ল্যান্ট স্থাপনের জন্য শিল্প যন্ত্রপাতি তৈরি ও বিক্রয়ে নিযুক্ত দক্ষিণ কোরিয়া-ভিত্তিক সংস্থা UNECO Co. Ltd-এর সাথে MOU)। আনুমানিক খরচ সহ Rs. 400 কোটি টাকা, এই প্ল্যান্টটি মধ্যপ্রদেশের NMDC স্টিল প্ল্যান্টের কাছে নাগরনারে অবস্থিত হবে।

• প্ল্যান্টটি মধ্যপ্রদেশে স্থাপন করা হবে যার আনুমানিক খরচ রুপি। 400 কোটি টাকা

• এর আগে, কোম্পানি নেপালে বিশ্বের দীর্ঘতম ক্যাবল কার প্রকল্পের জন্য $500 মিলিয়ন চুক্তি পেয়েছে

উন্নয়ন সম্পর্কে বিশদ বর্ণনা করে, কেএন্ডআর রেল ইঞ্জিনিয়ারিং লিমিটেডের জয়েন্ট এমডি এবং সিইও মিঃ অমিত বানসাল বলেন, “আমরা ইউনেকো কোং লিমিটেডের সাথে একটি এমওইউ স্বাক্ষর করার ঘোষণা করতে পেরে অত্যন্ত আনন্দিত। ভারতীয় রেলওয়ে, ডিএফসিসি/মেট্রো, পাবলিক সেক্টর আন্ডারটেকিংস (পিএসইউ), এবং বেসরকারি কর্পোরেশন। দক্ষিণ কোরিয়ার প্রধানের সাথে এই সহযোগিতার ফলে উপরে উল্লিখিত বিভিন্ন ক্লায়েন্টদের পরিষেবা দেওয়ার জন্য বিশেষভাবে ডিজাইন করা একটি কম্পোজিট স্লিপার প্ল্যান্টের বাস্তবায়ন দেখা যাবে। প্রকল্পটি 48 মাসের মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে।

K&R Rail Engineering Ltd, ভারতের একমাত্র এন্ড-টু-এন্ড সমাধান প্রদানকারী রেলওয়ের পরিকাঠামো সম্পর্কিত বিভিন্ন নির্মাণ কার্যক্রমকে অন্তর্ভুক্ত করে টার্নকি ভিত্তিতে বেসরকারী রেলওয়ে সাইডিং স্থাপনের জন্য ব্যাপক পরিষেবা প্রদানে বিশেষজ্ঞ। এই পরিষেবাগুলির মধ্যে স্বতন্ত্র প্রকৌশল জরিপ পরিচালনা, পরিকল্পনা এবং ব্যক্তিগত সংস্থাগুলির জন্য প্রকল্প পরিচালনা অন্তর্ভুক্ত। কোম্পানিটি ইস্পাত, অ্যালুমিনিয়াম, তাপ ও ​​ক্যাপটিভ পাওয়ার, প্রধান বন্দর এবং সিমেন্ট কারখানার মতো বিভিন্ন শিল্পে প্রকল্প গ্রহণ করে। কোম্পানির কিছু উল্লেখযোগ্য ক্লায়েন্ট রয়েছে যেমন ACC Ltd, BHEL, GMR, JSW, Dalmia Bharat কিছু নাম।

এর আগে, কেএন্ডআর রেল ইঞ্জিনিয়ারিং মুক্তিনাথ দর্শন প্রাইভেট লিমিটেডের সাথে নেপালে বিশ্বের দীর্ঘতম কেবল কার প্রকল্প বাস্তবায়নের জন্য একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। USD 0.5 মিলিয়নের আনুমানিক খরচে, ক্যাবল কারটি নেপালের গন্ডাকি প্রদেশের মুক্তিনাথ মন্দিরের পবিত্র মন্দিরের সাথে সংযুক্ত করবে। এই প্রকল্পটি হাজার হাজার ভক্তদের সুবিধা দেবে যারা প্রতি বছর 3,700 মিটার উচ্চতায় উপাদানগুলির মধ্য দিয়ে মুক্তিনাথের মন্দিরে পৌঁছাতে পারে।

আর্থিক কর্মক্ষমতার পরিপ্রেক্ষিতে, কোম্পানিটি Rs. 1.05 কোটি টাকা, মোট আয় 144.72 কোটি এবং EPS Rs. 31 ডিসেম্বর, 2023-এ শেষ হওয়া FY24 তে 0.50। FY2023-এর জন্য কোম্পানিটি Rs. 5.27 কোটি, মোট আয় Rs. 308.20 কোটি এবং EPS Rs. ৩.৩৪।

কেএন্ডআর রেল রুপিরও বেশি রেলওয়ে প্রকল্পগুলি সফলভাবে সম্পাদন করেছে৷ 2,500 কোটি টাকা এবং 20 লাখেরও বেশি রেলওয়ে বাঁধের কাজ সম্পাদন করেছে। কোম্পানিটি ভারতীয় রেলওয়েতে 50 MTPA এর বেশি ট্রাফিক পরিচালনার জন্য রেলওয়ে প্রকল্পগুলিতে পরামর্শ দিয়েছে। এটি সম্প্রতি বেশ কিছু বিশেষ পণ্য লাইন যুক্ত করেছে যা অত্যন্ত মার্জিন অ্যাক্রিটিভ এবং ভলিউম সম্ভাব্য। কোম্পানী FY25 এর মধ্যে এই মূল্য সংযোজন পণ্যগুলির 25% অবদান আশা করছে।

K&R Rail এছাড়াও “Robsons Engineering & Constructions Pvt. লিমিটেড” নামে পরিচিত আরেকটি সহায়ক প্রতিষ্ঠান খুলেছে। লিমিটেড" ভারতীয় উপমহাদেশ থেকে সরাসরি দেশগুলিতে অভ্যন্তরীণ এবং বৈশ্বিক বাণিজ্যের প্রয়োজনীয়তা মেটাতে। কোম্পানী বাজার মোকাবেলা করার জন্য বিদ্যমান শক্তিগুলিকে কাজে লাগানোর দিকে কাজ করছে এবং অফার করা পরিষেবা এবং পণ্য উভয় ক্ষেত্রেই এর ক্ষমতা বৃদ্ধি করছে।

.