শ্রীনগর (জম্মু ও কাশ্মীর) [ভারত], একটি উল্লেখযোগ্য অভিযানে, জম্মু ও কাশ্মীরের কুপওয়ারায় বর্ডার সিকিউরিটি ফোর্স (BSF), অস্ত্র, গোলাবারুদ এবং বিস্ফোরকগুলির একটি বড় ট্রানশিপমেন্ট সফলভাবে বাধা দিয়েছে৷ বৃহস্পতিবার কর্মকর্তারা বলেছেন, এই অভিযান এই অঞ্চলে সম্ভাব্য সন্ত্রাসী কর্মকাণ্ড ব্যর্থ করার জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

BSF দ্বারা প্রদত্ত সুনির্দিষ্ট বুদ্ধিমত্তার উপর কাজ করে এবং কুপওয়ারার সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিশ (এসএসপি) দ্বারা নিশ্চিত, রেড্ডি চৌকিবাল বাজারে একটি যৌথ চেকপয়েন্ট স্থাপন করা হয়েছিল। চেকপয়েন্টটি বিএসএফ, সেনাবাহিনী এবং জম্মু ও কাশ্মীর পুলিশের (জেকেপি) কর্মীদের দ্বারা পরিচালিত হয়েছিল। তল্লাশি অভিযানের সময়, (কুপওয়ারা) এর ছেলে শাবির আহমেদ নামে একজন ওভারগ্রাউন্ড ওয়ার্কার (ওজিডব্লিউ) গ্রেপ্তার করা হয়েছিল।

বিএসএফ জানিয়েছে, শাবির আহমেদের কাছ থেকে একটি পিস্তল, একটি পিস্তলের ম্যাগাজিন, 10 রাউন্ড, চারটি হাতবোমা এবং দুটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) উদ্ধার করা হয়েছে।

নির্ভরযোগ্য সূত্রগুলি ইঙ্গিত দিয়েছে যে সন্ত্রাসীরা শ্রীনগর এবং এর আশেপাশের অঞ্চলে আসন্ন শ্রী অমরনাথ জি যাত্রার সময় হামলা চালানোর জন্য এই অস্ত্র এবং বিস্ফোরকগুলি ব্যবহার করার পরিকল্পনা করেছিল। বিএসএফ জানিয়েছে, এই অপারেশনটি পাকিস্তান-অধিকৃত জম্মু ও কাশ্মীর (পিওজেকে) ভিত্তিক সন্ত্রাসী গোষ্ঠীগুলির পরিকল্পনাকে উল্লেখযোগ্যভাবে ব্যাহত করেছে, যারা কাশ্মীর উপত্যকার শান্তি ও শান্তিকে অস্থিতিশীল করার লক্ষ্য রাখে।

এই অপারেশনের সফল সম্পাদন এই অঞ্চলের নিরাপত্তা ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য BSF, সেনাবাহিনী এবং JKP-এর সমন্বিত প্রচেষ্টা এবং সতর্কতাকে তুলে ধরে।