সিঙ্গাপুর, একটি ক্যাসিনো রিসর্ট মেরিনা বে স্যান্ডসের 'দ্য শপস' মলের প্রবেশপথে গত বছরের 30 অক্টোবর মলত্যাগ করার জন্য বৃহস্পতিবার ভারতের একজন 37 বছর বয়সী নির্মাণ শ্রমিককে SGD400 জরিমানা করা হয়েছিল।

আদালতে উপস্থিত হয়ে, রামু চিন্নারসা পরিবেশগত জনস্বাস্থ্য (পাবলিক ক্লিনজিং) রেগুলেশনের অধীনে একটি অভিযোগে দোষী সাব্যস্ত করেছেন, টুডে পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে।

গত অক্টোবরে তার এই কাজটি করার একটি ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে, প্রায় দুই দিনে 1,500টিরও বেশি লাইক, 1,700টি মন্তব্য এবং 4,700টি শেয়ার পেয়েছে।

টুডে রিপোর্ট অনুসারে, এর আগে, রামু তিন বোতল শক্ত মদ পান করেছিল এবং মেরিনা বে স্যান্ডস ক্যাসিনোতে জুয়া খেলছিল।

ভোর ৫টার দিকে তিনি ক্যাসিনো থেকে বের হন। তিনি নিজেকে উপশম করতে চেয়েছিলেন কিন্তু টয়লেটে যেতে পারেননি কারণ তিনি তখনও প্রচন্ড নেশাগ্রস্ত ছিলেন।

তাই সকাল ৭.০১ মিনিটে মেরিনা বে স্যান্ডসের প্রবেশ পথের কাছে একটি রেস্তোরাঁর বাইরে রামু তার প্যান্ট খুলে মেঝেতে বসে মলত্যাগ করে।

তারপরে তিনি বিল্ডিং ছেড়ে যান এবং ক্রানজিতে তার ছাত্রাবাসে ফিরে আসার আগে প্রায় 11 টা পর্যন্ত মেরিনা বে স্যান্ডের বাইরে একটি পাথরের বেঞ্চে শুয়েছিলেন।

ডেপুটি পাবলিক প্রসিকিউটর (ডিপিপি) অ্যাডেল তাই বলেছেন যে মেরিনা বে স্যান্ডসের একজন নিরাপত্তা কর্মকর্তা সেদিনের পরে রামুতে মলত্যাগের ভিডিও সম্বলিত একটি পোস্ট দেখেছিলেন এবং একটি পুলিশ রিপোর্ট করেছিলেন।

প্রসিকিউশন আদালতকে জানায় যে রামু গত বছরের ৩১শে অক্টোবর সিঙ্গাপুর ত্যাগ করেছিল এবং "কিছুদিন পরে" ফিরেছিল।

এই বছরের 4 জুন, তিনি একই ক্যাসিনোতে প্রবেশ করার চেষ্টা করেছিলেন এবং তাকে "অবাঞ্ছিত অতিথি" হিসাবে সনাক্ত করা হয়েছিল। থানায় একটি রিপোর্ট করা হয় এবং তাকে গ্রেফতার করা হয়।

জবাবে, জেলা বিচারক ক্রিস্টোফার গো ইং চিয়াং বলেন, টুডে অনুযায়ী: "আপনি কি জানেন কিভাবে সর্বনিম্ন জরিমানা পেতে হয়? জনসমক্ষে এটি করবেন না।"

"এখনও ভাল, নিজেকে এতটা মাতাল করবেন না যে এটি ঘটে। আমি আপনাকে জানতে চাই যে এটি আবার ঘটে কিনা - আমি আশা করি না - জরিমানা আজকের চেয়ে বেশি হবে," বিচারক বলেছিলেন।

ডিপিপি কিয়েরা ইউ SGD 400 থেকে SGD 500 জরিমানা করার আহ্বান জানিয়েছে, উল্লেখ করেছে যে রামু প্রায় 10 মিনিটের জন্য জনসম্মুখে মলত্যাগ করেছিল।

"অপরাধী নিজের পরে পরিষ্কার করার কোনো চেষ্টা করেনি, না সে এই কাজের কোনো পরিচ্ছন্নতাকর্মীকে জানায়।

"যদি এটা না হয় যে তার অপরাধ জনসাধারণের একজন সদস্য দ্বারা চিত্রায়িত করা হয়েছিল এবং পরবর্তীতে এমবিএস নিরাপত্তা দল আবিষ্কার করেছিল, অপরাধীর মল ভারী পায়ে একটি পাবলিক শপিং মলে দীর্ঘ সময়ের জন্য খোলা অবস্থায় রেখে দেওয়া হবে। ট্রাফিক," ডিপিপি ইউ যোগ করেছে।

তিনি আরও বলেছিলেন যে জনসাধারণের পরিচ্ছন্নতার ক্ষতি ছিল "উল্লেখযোগ্য।"

যেকোন ব্যক্তিকে পাবলিক প্লেসে মলত্যাগ করার জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে যা এই ধরনের উদ্দেশ্যে একটি স্যানিটারি সুবিধা নয়, তাকে প্রথম অপরাধের জন্য SGD 1,000 পর্যন্ত জরিমানা করা যেতে পারে এবং দোষী সাব্যস্ত হওয়ার পরে অপরাধটি চলতে থাকে প্রতিদিনের জন্য SGD 100 পর্যন্ত জরিমানা।