কেন্দ্রীয় মন্ত্রী চৌহান পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী খাজা আসিফের বিবৃতিতে প্রতিক্রিয়া জানিয়েছিলেন যেখানে তিনি বলেছিলেন যে জম্মু ও কাশ্মীরে 370 ধারা পুনরুদ্ধারের বিষয়ে শেহবাজ শরীফ সরকার এবং কংগ্রেস-এনসি জোট একত্রিত হয়েছে।

"পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রীর বিবৃতি প্রমাণ করে যে পাকিস্তান, কংগ্রেস এবং ন্যাশনাল কনফারেন্স একই উদ্দেশ্য এবং এজেন্ডা ভাগ করে নেয়। এই কারণেই রাহুল গান্ধী দেশবিরোধী মন্তব্য করে চলেছেন, সার্জিক্যাল স্ট্রাইক এবং বিমান হামলার প্রমাণ দাবি করছেন, (এবং) আপত্তিকর করেছেন। সেনাবাহিনী সম্পর্কে অন্যান্য কংগ্রেস নেতারাও একই ধরনের বক্তব্য দিচ্ছেন এটা খুবই দুর্ভাগ্যজনক যে রাহুলের কংগ্রেস আজ পাকিস্তানের পাশে দাঁড়িয়েছে...," কেন্দ্রীয় মন্ত্রী চৌহান বলেছেন।

তিনি আরও বলেছিলেন যে পাকিস্তান, কংগ্রেস এবং এনসিকে অবশ্যই বুঝতে হবে যে 370 ধারা পুনরুদ্ধার করা হবে না, না জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদের বিকাশ ঘটবে। "তাদের উদ্দেশ্য কখনই পূর্ণ হবে না," কেন্দ্রীয় মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কখনই এমন কিছু ঘটতে দেবেন না।

কেন্দ্রীয় মন্ত্রী চৌহান, যিনি ঝাড়খণ্ডের জন্য বিজেপির নির্বাচনী দায়িত্বও বটে, সাঁওতাল পরগনায় আদিবাসীদের "হ্রাসমান" জনসংখ্যা নিয়ে রাজ্যে কংগ্রেস-জেএমএম জোটের নিন্দা করেছেন৷

তিনি দাবি করেছিলেন যে দুটি দল তুষ্টিতে নিযুক্ত রয়েছে, মানুষের জন্য শান্তিতে বসবাস করা "অসম্ভব" করে তুলেছে। কেন্দ্রীয় মন্ত্রী বলেছিলেন যে ঝাড়খণ্ড সরকার কী করছে তা বিজেপি জনগণকে অবহিত করবে।

"হেমন্ত সোরেন 'এক দেশ এক নির্বাচন'-এর বিরোধিতা করেছেন; সারা দেশে নির্বাচনী কাজ চলে, উন্নয়নের কাজকে বাধাগ্রস্ত করে," তিনি বলেন, ঝাড়খণ্ডের জনগণ "সরকারকে উৎখাত করার" মন তৈরি করেছে।

কেন্দ্রীয় মন্ত্রী চৌহানের মতে, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং 21 সেপ্টেম্বর রাজ্যের পরিবর্তন যাত্রায় যোগ দেবেন।