ভাদেরওয়াহ/জম্মু, জম্মু অঞ্চলের ডোডা জেলাকে পাঞ্জাব এবং হিমাচল প্রদেশের সাথে সংযোগকারী দুটি আন্তঃরাজ্য সড়ক সন্ত্রাসী হামলার কারণে তিন দিনের বন্ধ থাকার পর শনিবার আবার খুলে দেওয়া হয়েছে, কর্মকর্তারা জানিয়েছেন

উন্নয়ন পর্যটক এবং স্থানীয়দের জন্য একটি বড় স্বস্তি এনেছে।

সন্ত্রাসীরা মঙ্গলবার রাতে ভদেরওয়াহ-পাঠানকোট এবং ভাদেরওয়াহ-চাম্বা আন্তঃরাজ্য সড়কের সর্বোচ্চ পয়েন্ট 12,000 ফুট উঁচু চ্যাটারগাল্লায় একটি যৌথ নিরাপত্তা পোস্টে আঘাত করেছিল, যার ফলে পাঁচজন সৈন্য এবং একজন বিশেষ পুলিশ অফিসার আহত হয়েছে।

কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে দুটি ব্যস্ত আন্তঃরাজ্য সড়কে যান চলাচল স্থগিত করার সময় সন্ত্রাসীদের সন্ধানের জন্য একটি বিশাল অনুসন্ধান অভিযান শুরু করা হয়েছিল।

সন্ত্রাসী হামলার পর গুলদান্দা, চ্যাটারগল্লা পাস, পাদ্রি এবং জায়ে ঘাটি সহ সমস্ত উচ্চ-উচ্চতার পিকনিক স্পটগুলিতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

কর্মকর্তারা বলেছেন, যদিও সন্ত্রাসীদের নিরপেক্ষ করার চেষ্টা চলছে, অতিরিক্ত বাহিনী মোতায়েন করে দুটি গুরুত্বপূর্ণ রাস্তা নিরাপদ করা হয়েছে।

ভাদেরওয়াহ উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা বাল কৃষাণ বলেছেন যে স্থানীয়দের এবং দর্শনার্থীদের চলাচলের উপর সমস্ত বিধিনিষেধ তুলে নেওয়া হয়েছে এবং পর্যটকদের গুজবে কান দেওয়া উচিত নয় কারণ "আমরা সমস্ত উচ্চ-উচ্চতায় সমস্ত দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করি"।

স্থানীয়রা এবং দর্শনার্থীরা নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন এবং বলেছেন যে তাদের নিরাপত্তা বাহিনীর উপর পূর্ণ আস্থা রয়েছে। 6/2/2024 NSD

এনএসডি