নয়াদিল্লি, সার সমবায় IFFCO NCLT-তে দায়ের করা তার আবেদন প্রত্যাহার করেছে যা ট্রায়াম্ফ অফশোরকে ঋণ পরিশোধের জন্য ঋণদাতাদের কোনো শেয়ার বা সিকিউরিটিজ ইস্যু করতে বাধা দেয়।

IFFCO (ইন্ডিয়ান ফার্মার ফার্টিলাইজার কো-অপারেটিভ) তার যৌথ উদ্যোগ অংশীদার সোয়ান এনার্জি লিমিটেড (এসইএল) এর কাছে 440 কোটি টাকায় তার সম্পূর্ণ 49 শতাংশ শেয়ার বিক্রি করে ট্রায়াম্ফ অফশোর থেকে বেরিয়ে যাওয়ার পরে এই পদক্ষেপ নেওয়া হয়েছিল।

IFFCO মার্চ মাসে ন্যাশনাল কোম্পানি ল ট্রাইব্যুনালের (NCLT) কাছে ট্রায়াম্ফ অফশোর এবং SEL-কে ঋণ প্রদানের জন্য ঋণদাতাদের কোনো শেয়ার/সিকিউরিটিজ ইস্যু করা এবং অনুমোদন ছাড়াই এই জাতীয় কোনো রেজোলিউশন পাস করা থেকে বিরত রাখতে চেয়েছিল।

তার পিটিশনে, IFFCO যুক্তি দিয়েছিল যে এটি ঋণের পূর্বে পরিশোধ করছে এবং এর ফলে ট্রায়াম্ফ অফশোরে তার শেয়ার হোল্ডিং হ্রাস পেতে পারে।

NCLT-এর দুই সদস্যের বেঞ্চ ইফকোকে তার আবেদন প্রত্যাহার করার অনুমতি দিয়েছে।

"আবেদনকারীদের কৌঁসুলি আবেদনপত্র প্রত্যাহারের অনুমতি চায়। তারা একটি হলফনামাও দাখিল করেছে। একই বিবেচনায়, অনুমতি দেওয়া হয়," 27 জুন পাস করা NCLT আদেশে বলা হয়েছে।

ট্রায়াম্ফ অফশোর একটি ফ্লোটিং স্টোরেজ এবং রিগ্যাসিফিকেশন ইউনিট (FSRU) স্থাপনের জন্য একটি যৌথ উদ্যোগ হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল যার 51 শতাংশের বেশির ভাগ অংশীদার সোয়ান এনার্জির রয়েছে।