নয়াদিল্লি, থার্ম্যাক্স ব্যাবকক এবং উইলকক্স এনার্জি সলিউশন শুক্রবার বলেছে যে এটি দক্ষিণ আফ্রিকার বতসোয়ানায় একটি শক্তি প্রকল্পের জন্য দুটি বয়লার সরবরাহ করার জন্য একটি শীর্ষস্থানীয় শিল্প সংস্থার কাছ থেকে 513 কোটি টাকার অর্ডার পেয়েছে৷

কোম্পানির একটি বিবৃতি অনুসারে, কোম্পানিটি 23 মাসের মধ্যে দুটি 550 টিপিএইচ সিএফবিসি (সঞ্চালনকারী ফ্লুইডাইজড বেড কম্বশন) বয়লার সরবরাহ করবে।

Thermax Babcock & Wilcox Energy Solutions Ltd (TBWES), Thermax-এর সম্পূর্ণ মালিকানাধীন একটি অঙ্গপ্রতিষ্ঠান, দক্ষিণ আফ্রিকার বতসোয়ানায় একটি 600 মেগাওয়াট গ্রীনফিল্ড শক্তি প্রকল্প স্থাপন করে একটি নেতৃস্থানীয় শিল্প সংগঠনের কাছ থেকে 513 কোটি টাকার অর্ডার সম্পন্ন করেছে, বিবৃতিতে বলা হয়েছে।

এই আদেশটি প্রথম পর্যায়ের উন্নয়নে সহায়তা করবে অর্থাৎ গ্রাহকের দ্বারা স্থাপিত 300 মেগাওয়াট পাওয়ার স্টেশন।

ডিজাইনিং, ইঞ্জিনিয়ারিং, ম্যানুফ্যাকচারিং, টেস্টিং, সাপ্লাই, ইরেকশন ও কমিশনিং এর তত্ত্বাবধান, এবং পারফরম্যান্স টেস্টিং TBWES দ্বারা করা হবে।

উৎপাদিত বিদ্যুত দেশের ক্রমবর্ধমান বিদ্যুতের চাহিদা টিকিয়ে রাখার জন্য জাতীয় ইউটিলিটি পাওয়ার কোম্পানির কাছে বিক্রির উদ্দেশ্যে।

"বতসোয়ানা অঞ্চলে বিদ্যুৎ উৎপাদন প্রচেষ্টাকে সমর্থন ও ত্বরান্বিত করার জন্য অর্ডার জিততে পেরে আমরা আনন্দিত। TBWES-এর মাধ্যমে কম নির্গমন, কম পরিচালন খরচ এবং উচ্চতর নির্ভরযোগ্যতার উপর দৃষ্টি নিবদ্ধ করা বয়লার ডিজাইন, প্রকৌশল এবং উৎপাদনে আমাদের দক্ষতার কারণে এই জয়," আশীষ ভান্ডারি, থার্ম্যাক্সের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা, বিবৃতিতে বলেছেন।

TBWES বিভিন্ন কঠিন, তরল এবং বায়বীয় জ্বালানির দহনের মাধ্যমে প্রক্রিয়া এবং শক্তির জন্য বাষ্প তৈরির জন্য সরঞ্জাম এবং সমাধান প্রদান করে, সেইসাথে টারবাইন/ইঞ্জিন নিষ্কাশন থেকে তাপ পুনরুদ্ধার এবং (বর্জ্য) শিল্প প্রক্রিয়া থেকে তাপ পুনরুদ্ধার করে।

এটি রাসায়নিক, পেট্রোকেমিক্যাল এবং শোধনাগার বিভাগে বিভিন্ন অ্যাপ্লিকেশনের জন্য হিটার সরবরাহ করে।