চণ্ডীগড়, অমৃতসরের একজন ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিশকে মাদক চোরাচালানকারীদের সমর্থন করার অভিযোগে মামলা করা হয়েছে, বৃহস্পতিবার একজন কর্মকর্তা বলেছেন।

পাঞ্জাব পুলিশের মহাপরিচালক (ডিজিপি) পাঞ্জাব গৌরব যাদব এখানে বলেছেন, ভাবিন্দর কুমার মহাজনের বিরুদ্ধে পাঞ্জাব পুলিশের অ্যান্টি নারকোটিক টাস্ক ফোর্স (এএনটিএফ) মামলা করেছে।

যাদব বলেছিলেন যে ডিএসপি মহাজন দুর্নীতির অভিযোগে মামলা করা হয়েছিল যখন তদন্তে জানা যায় যে তিনি দুর্নীতির চর্চায় জড়িত হয়ে মাদক সরবরাহকারীদের সমর্থন করছেন।

দুর্নীতি প্রতিরোধ আইন এবং মাদকদ্রব্য ও সাইকোট্রপিক পদার্থ আইনের প্রাসঙ্গিক ধারাগুলির অধীনে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে, সংঘটিত অপরাধের তীব্রতা এবং ক্ষমতার অপব্যবহারের বিষয়টি তুলে ধরে, ডিজিপি বলেছেন।

2024 সালের ফেব্রুয়ারিতে নিবন্ধিত 1.98 কোটি আলপ্রাজোলাম ট্যাবলেট এবং 40 কিলোগ্রাম কাঁচা আলপ্রাজোলাম বাজেয়াপ্ত করা সংক্রান্ত একটি মামলার সাম্প্রতিক তদন্তের পরে ANTF তার নিজস্ব পদে দুর্নীতির বিরুদ্ধে একটি সিদ্ধান্তমূলক পদক্ষেপ নিয়েছে, প্রকাশ করেছে যে মহাজন একটি ঘুষের মামলায় জড়িত ছিল।

বর্তমানে মহাজন অমৃতসরে পোস্টিং করছেন।

ডিজিপি বলেন, মে মাসে একটি ফার্মা কোম্পানিতে যৌথ পরিদর্শনের সময়, ANTF দল গুরুতর NDPS আইন লঙ্ঘন খুঁজে পেয়েছে।

"এই মামলার প্রাথমিক তদন্তে জানা গেছে যে ডিএসপি মহাজন আইনী পরিণতি থেকে রক্ষা করার জন্য ফার্মা কোম্পানির কাছ থেকে 45 লাখ টাকা ঘুষ গ্রহণ করেছিলেন," তিনি বলেছিলেন।

আরও বিশদ ভাগ করে, বিশেষ ডিজিপি এএনটিএফ কুলদীপ সিং বলেছেন যে দুটি গুরুত্বপূর্ণ সাক্ষী বিচার বিভাগীয় আধিকারিকের সামনে স্বেচ্ছায় বিবৃতি দেওয়ার পরে এবং অভিযুক্ত ডিএসপি মহাজনের অসদাচরণ উন্মোচিত আর্থিক এবং প্রযুক্তিগত প্রমাণ দ্বারা আরও প্রমাণিত হওয়ার পরে, এএনটিএফ পরবর্তীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এএনটিএফ দল দ্বারা অমৃতসরে অভিযুক্ত ডিএসপির বাসভবনে একটি অভিযান চালানো হয়েছিল কিন্তু তাকে গ্রেপ্তার করা যায়নি এবং তিনি পলাতক রয়েছেন, তিনি বলেন, আরও তদন্ত চলছে।