রামগড়, ফ্রিদা সকালে ঝাড়খণ্ডের রামগড় জেলায় স্কুলের মাঠে শারীরিক ক্রিয়াকলাপের সময় একটি আবাসিক স্কুলের 11 বছর বয়সী ছাত্রের মৃত্যু হয়েছে, একজন কর্মকর্তা জানিয়েছেন।

রামগড় মহকুমা আধিকারিক (এসডিও), আশিস গাঙ্গওয়ার জানিয়েছেন যে আর্য কুমার নামে এক শ্রেণি-5 ছাত্রের মৃত্যুর জন্য একটি তদন্ত আদেশ জারি করা হয়েছে।

"তদন্ত প্যানেলের নেতৃত্বে থাকবেন ডিস্ট্রিক্ট সুপারিনটেনডেন্ট অফ এডুকেশন (ডিএসই) রামগড়, সঞ্জিত কুমার," তিনি বলেছিলেন।

ঘটনাটি ঘটেছে ম জেলার জারা বস্তির রাধা গোবিন্দ আবাসিক স্কুলে যখন ছাত্রটি স্কুলের মাঠে রুটিন শারীরিক কার্যকলাপে অংশ নিতে এসেছিল।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান বিএন সাহ বলেন, "জেলার মান্ডু ব্লকের বসন্তপুরের বাসিন্দা ওই ছাত্রটি কর্মকাণ্ড চলাকালীন হঠাৎ মাটিতে পড়ে যায়। তাকে সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।"

ঝাড়খণ্ডের কিছু অংশে তীব্র তাপপ্রবাহ পরিস্থিতির পরিপ্রেক্ষিতে, রাজ্য সরকার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাজ্য জুড়ে কিন্ডারগার্টেন থেকে ক্লাস-8 পর্যন্ত ক্লাস স্থগিত করেছে।

ডিএসই বলেছে যে আবাসিক স্কুলগুলিকে ক্লাস স্থগিতের জন্য সরকারী আদেশ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। "আমরা মৃত্যুর বিষয়টি গুরুত্ব সহকারে নিয়েছি তদন্তের পরে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে," তিনি বলেছিলেন।