রাঁচি, জেল থেকে বেরিয়ে আসার পাঁচ দিন পর, ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন বুধবার ভারত ব্লকের বিধায়কদের একটি সভায় সভাপতিত্ব করবেন, জোটের বিধায়করা এখানে বলেছেন।

ক্ষমতাসীন ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমএম) এর কার্যনির্বাহী সভাপতি সোরেন, জমি কেলেঙ্কারির সাথে যুক্ত একটি মানি লন্ডারিং মামলায় হাইকোর্ট তাকে জামিন দেওয়ার পরে 28 জুন জেল থেকে মুক্তি পান।

"ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বুধবার আমাদের দল ভারত ব্লকের বিধায়কদের একটি সভায় যোগ দিতে বলেছিল," একজন কংগ্রেস বিধায়ক যিনি উদ্ধৃত করতে চাননি তিনি বলেছেন।

বিধায়ক বলেছিলেন যে বৈঠকটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ এই বছরের শেষের দিকে অনুষ্ঠিতব্য নির্বাচনের জন্য জোটকে তার কৌশল তৈরি করতে হবে।

জেএমএম মন্ত্রী মিথিলেশ কুমারও বলেছেন যে আসন্ন বিধানসভা নির্বাচনের কৌশল নিয়ে আলোচনা করার জন্য বৈঠক ডাকা হয়েছে।

এদিকে, জল্পনা চলছে যে নেতৃত্বের বিষয়গুলিও বৈঠকে নেওয়া হতে পারে কারণ ED দ্বারা হেমন্ত সোরেনের গ্রেপ্তারের পরে, তার ঘনিষ্ঠ সহযোগী চম্পাই সোরেনকে রাজ্যের লাগাম হস্তান্তর করা হয়েছিল।

জেএমএমের মুখপাত্র মনোজ পান্ডে বলেছেন, বৈঠকের এজেন্ডা রাজ্যের "রাজনৈতিক উন্নয়ন"।

মুখ্যমন্ত্রী চম্পাই সোরেন ছাড়াও, হেমন্ত সোরেনের ভাই এবং মন্ত্রী বসন্ত সোরেন এবং স্ত্রী কল্পনা সোরেন বৈঠকে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে।

কল্পনা সম্প্রতি জেএমএম বিধায়ক সরফরাজ আহমেদের পদত্যাগের পর আসনটি শূন্য হওয়ার পরে উপনির্বাচনে জিতে গান্দে আসন থেকে বিধায়ক হিসাবে নির্বাচিত হয়েছিলেন।

জেল থেকে মুক্তি পাওয়ার পর তার প্রথম জনসভায় হেমন্ত সোরেন দাবি করেছিলেন যে বিজেপি ঝাড়খণ্ডে বিধানসভা নির্বাচন এগিয়ে নেওয়ার পরিকল্পনা করছে।

তিনি "সামন্তবাদী শক্তির" বিরুদ্ধে "বিদ্রোহ" ঘোষণা করেছিলেন, জোর দিয়েছিলেন যে বিরোধী ভারত ব্লক সারা দেশ থেকে বিজেপিকে তাড়িয়ে দেবে।

সোরেনকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) 31 জানুয়ারী একটি কথিত জমি কেলেঙ্কারির সাথে যুক্ত একটি মানি লন্ডারিং মামলায় গ্রেপ্তার করেছিল।