নয়াদিল্লি, হকি ইন্ডিয়া মঙ্গলবার উদ্বোধনী মাস্টার্স কাপ ঘোষণা করেছে, একটি অগ্রগামী টুর্নামেন্ট যা পুরুষ ও মহিলা বিভাগে অভিজ্ঞ খেলোয়াড়দের দেখাবে।

ইভেন্টটি পাকা হকি খেলোয়াড়দের স্থায়ী আবেগ এবং দক্ষতা উদযাপন করার জন্য ডিজাইন করা হয়েছে।

সমস্ত হকি ইন্ডিয়া অনুমোদিত রাজ্য সদস্য ইউনিট ইভেন্টে অংশগ্রহণের জন্য যোগ্য এবং সমস্ত যোগ্য অভিজ্ঞ খেলোয়াড়, যাদের বয়স 40 বছরের বেশি এবং যারা টুর্নামেন্টে অংশগ্রহণ করতে চায় তাদের নিজ নিজ সদস্য ইউনিটের সাথে যোগাযোগ করতে হবে এবং হকি ইন্ডিয়া সদস্য ইউনিট পোর্টালের মাধ্যমে নিবন্ধন করতে হবে। .

টুর্নামেন্টের তারিখ ও ভেন্যু শীঘ্রই ঘোষণা করা হবে।

"আমরা প্রথমবারের মতো হকি ইন্ডিয়া মাস্টার্স কাপ ঘোষণা করতে পেরে রোমাঞ্চিত, এমন একটি ইভেন্ট যা আমাদের প্রবীণ খেলোয়াড়দের উত্সর্গ এবং আবেগকে সম্মান করে৷ এই টুর্নামেন্টটি খেলার প্রতি তাদের অটল ভালবাসার উদযাপন এবং হকিতে তাদের অমূল্য অবদানের একটি প্রমাণ৷ ভারত,” HI সভাপতি দিলীপ তিরকি এক বিবৃতিতে বলেছেন।

"প্রাক্তন খেলোয়াড়দের প্রতিযোগীতা চালিয়ে যাওয়ার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করার মাধ্যমে, আমরা সম্প্রদায়ের একটি দৃঢ় বোধ গড়ে তোলা এবং তাদের অভিজ্ঞতা এবং উত্সাহ ভবিষ্যতের প্রজন্মের খেলোয়াড়দের অনুপ্রাণিত করে তা নিশ্চিত করার লক্ষ্য রাখি।

হকি ইন্ডিয়ার সেক্রেটারি জেনারেল ভোলা নাথ সিং যোগ করেছেন, "এই টুর্নামেন্টটি শুধুমাত্র প্রাক্তন ক্রীড়াবিদদের খেলাধুলার সাথে তাদের সংযোগ বজায় রাখার অনুমতি দেয় না বরং তাদের দক্ষতা এবং ফিটনেস প্রদর্শনের জন্য একটি অনন্য সুযোগও দেয়৷ আমরা সমস্ত যোগ্য খেলোয়াড়দের নিবন্ধন করতে এবং অংশগ্রহণ করতে উত্সাহিত করি৷ এই ইভেন্টটি জড়িত প্রত্যেকের জন্য একটি স্মরণীয় এবং সমৃদ্ধ অভিজ্ঞতা হওয়ার প্রতিশ্রুতি দেয়।"