ইম্ফল, আসাম রাইফেলসের সৈন্যরা মণিপুরের বন্যাকবলিত এলাকা থেকে প্রায় 1,000 লোককে উদ্ধার করেছে, যা ঘূর্ণিঝড় রেমালের কারণে অবিরাম বৃষ্টিতে ক্ষতিগ্রস্থ হয়েছিল।

একটি বিবৃতিতে, আসাম রাইফেলস বলেছে যে তার সৈন্যরা ইম্ফল শহরের বন্যাকবলিত এলাকায় সফলভাবে উদ্ধার অভিযান চালিয়েছে এবং মঙ্গলবার বিপর্যস্ত ও আটকা পড়া লোকদের সহায়তা দিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, বিধ্বংসী বন্যার পানি থেকে প্রায় এক হাজার স্থানীয় মানুষকে উদ্ধার করা হয়েছে।

সূক্ষ্মতা এবং সহানুভূতির সাথে পরিচালিত এই অপারেশনটি সঙ্কটের সময়ে একটি সম্প্রদায়ের জীবন রক্ষায় নিরাপত্তা বাহিনীর অটল প্রতিশ্রুতিকে নির্দেশ করে, এটি বলে।

বৃষ্টির ফলে বিপর্যয় এবং বন্যার পানি বেড়ে যাওয়ায়, অনেককে আটকে রেখে ঝুঁকিপূর্ণ অবস্থায় আসাম রাইফেলস তার বন্যা ত্রাণ দলকে জরুরী পরিস্থিতি মোকাবেলায় জড়ো করে।

বিপজ্জনক পরিস্থিতি এবং চ্যালেঞ্জিং ভূখণ্ড সত্ত্বেও, নিবেদিতপ্রাণ ব্যক্তিরা কাজ করে, বিশেষ সরঞ্জাম ব্যবহার করে এবং প্রয়োজনে তাদের কাছে পৌঁছানোর জন্য অগ্রিম উদ্ধার কৌশল ব্যবহার করে।

বিবৃতিতে বলা হয়েছে, এই বন্যা উদ্ধার অভিযানের সফল সম্পাদন আসাম রাইফেলসের অটুট নিষ্ঠা, পেশাদারিত্ব এবং প্রস্তুতির প্রমাণ হিসেবে কাজ করে।

বৃহস্পতিবার আবহাওয়া কিছু সময়ের জন্য উন্মুক্ত হওয়ায়, আসাম রাইফেলস প্রয়োজনীয় খাদ্য সামগ্রী এবং জল বিতরণের কাজ হাতে নিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে যে প্রাকৃতিক দুর্যোগের পরে পুনরুদ্ধারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে এবং সম্প্রদায়গুলি পুনর্নির্মাণ করছে, আসাম রাইফেলস জনগণের সেবা ও সুরক্ষার প্রতিশ্রুতিতে অবিচল রয়েছে, সাহসীতা, সমবেদনা, স্থিতিশীলতার মূল্যবোধের উদাহরণ যা জাতিকে সংজ্ঞায়িত করে, বিবৃতিতে বলা হয়েছে।