নয়াদিল্লি [ভারত], মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব মঙ্গলবার এখানে সংসদ ভবনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে দেখা করেছেন।

"আজ আমি মাননীয় কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও সহযোগিতা মন্ত্রী শ্রী @ অমিতশাহ জির সাথে সংসদ ভবন, নয়াদিল্লিতে একটি সৌজন্য সাক্ষাত করেছি," মোহন যাদব এক্স-এ বলেছেন।

এক সপ্তাহের মধ্যে অমিত শাহের সঙ্গে এটি তাঁর দ্বিতীয় বৈঠক। 20 জুন, তিনি নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অমিত শাহের সাথে দেখা করেছিলেন।

প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের পরে, একটি সরকারী প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে মুখ্যমন্ত্রী মোদীকে রাজ্যে বর্তমানে হাতে নেওয়া দুটি নদী-সংযোগ প্রকল্পের অগ্রগতি সম্পর্কে অবহিত করেছেন।

কেন-বেতওয়া নদী সংযোগ প্রকল্পের ভিত্তি স্থাপনের জন্য তিনি মোদীকে আমন্ত্রণ জানান।

রাজ্য সরকার রাজ্যের পার্বতী, কালিসিংহ এবং চম্বল নদীগুলিকে সংযুক্ত করার জন্য একটি প্রকল্পও হাতে নিচ্ছে।

এটি ছাড়াও, মুখ্যমন্ত্রী রাজ্যে বিভিন্ন কল্যাণমূলক প্রকল্প বাস্তবায়নের বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করেছেন, প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এদিকে, মোহন যাদব মঙ্গলবার মন্ত্রালয়ে একটি মন্ত্রিসভার বৈঠকের সভাপতিত্ব করেন এবং মন্ত্রী পরিষদ জনগণ ও রাজ্যের কল্যাণে বিভিন্ন সিদ্ধান্ত অনুমোদন করে।

সিএম যাদব এএনআই-কে বলেন, "আজকের মন্ত্রিসভার বৈঠকে অনেক সিদ্ধান্ত নেওয়া হয়েছে যা রাজ্যে দীর্ঘমেয়াদী প্রভাব ফেলবে। বিভিন্ন নিরাপত্তা বাহিনীতে শহীদদের পত্নীরা রাজ্য সরকারের কাছ থেকে 1 কোটি টাকা পেতেন। আজ মন্ত্রিসভার বৈঠকে, আমরা সিদ্ধান্ত নিয়েছি যে কোনও পারিবারিক সমস্যা এড়াতে স্বামী / স্ত্রী এবং পিতামাতার মধ্যে সমানভাবে ভাগ করে নেওয়া হবে।"

মন্ত্রিসভার বৈঠক শুরুর আগে, মুখ্যমন্ত্রী এবং মন্ত্রী পরিষদ 21 মাসের জরুরি অবস্থার কথা স্মরণ করেন যা 1975 সালের 25 জুন দেশে কার্যকর হয়েছিল এবং এর নিন্দা করেছিলেন।

বৈঠকের পরে, রাজ্যের মন্ত্রিপরিষদ মন্ত্রী কৈলাশ বিজয়বর্গীয় মন্ত্রিসভার সিদ্ধান্তগুলি সম্পর্কে মিডিয়াকে আরও জানান।

"মন্ত্রিপরিষদের শুরুতে, সিএম মোহন যাদব জরুরী সময়ের নিন্দা করেছিলেন। জরুরি অবস্থার কারণে, বহু মানুষের জীবন নষ্ট হয়েছিল। পরিবারের সদস্যরা জেলে গিয়েছিল, ব্যবসা ধ্বংস হয়েছিল, পরিবারে মৃত্যু ঘটেছিল এবং মানুষও হতে পারেনি। এইরকম পরিস্থিতিতে, মুখ্যমন্ত্রী তাদের সকলের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন এবং যারা জরুরি অবস্থা জারি করেছেন তাদের নিন্দা করেছেন,” বিজয়বর্গীয় বলেন।