মুম্বই, মহারাষ্ট্রের ডেপুটি সিএম অজিত পাওয়ার সাম্প্রতিক লোকসভা নির্বাচনের প্রচারের সময় শারদ পাওয়ার সম্পর্কে রাজ্য বিজেপির মন্ত্রী চন্দ্রকান্ত পাটিলের মন্তব্যে অসন্তুষ্টি প্রকাশ করেছেন।

ভোটে নেতিবাচক প্রভাবের জন্য বিজেপি মন্ত্রীকে দোষারোপ করতে চেয়ে, অজিত পাওয়ার, যার স্ত্রী বারামতিতে সুপ্রিয়া সুলের কাছে 1.5 লক্ষেরও বেশি ভোটে হেরেছিলেন, বলেছেন পাতিলের তার চাচার বিরুদ্ধে বিবৃতি দেওয়া উচিত হয়নি।

পাটিল, বারামতিতে সাংবাদিকদের সম্বোধন করার সময়, শরদ পাওয়ারকে তার দুর্গে পরাজিত করার তার উদ্দেশ্য স্পষ্ট করেছিলেন। তিনি এনসিপি পিতৃপুরুষের বিরুদ্ধে 2019 সালের নির্বাচনী ম্যান্ডেটকে ক্ষুণ্ন করার অভিযোগ করেছিলেন যা শিবসেনাকে কেড়ে নিয়ে বিজেপি-শিবসেনা জোটের পক্ষে ছিল, জোট 161 বিধায়ক আসন লাভ করা সত্ত্বেও।

"আমি এবং আমার দলের কর্মীরা বারামতিতে শরদ পাওয়ারের পরাজয় চাই এবং এটাই আমাদের জন্য যথেষ্ট," পাটিল নির্বাচনী প্রচারের সময় বলেছিলেন।

অজিত পাওয়ার তখন পাতিলের মন্তব্যের প্রতিক্রিয়া জানিয়ে বলেছিলেন, "শরদ পাওয়ার বারমতি লোকসভা আসনের প্রতিদ্বন্দ্বী ছিলেন না। এটি পাতিলের একটি ভুল বিবৃতি ছিল এবং তিনি এটি বলার পরে আমরা তাকে বারামতিতে প্রচার না করার জন্য বলেছিলাম।

“আমি তখন বলেছিলাম এবং এখন বলছি। লোকেরা তার (পাটিলের) বক্তব্য পছন্দ করেনি যে তিনি (শারদ) পাওয়ারকে পরাজিত করতে বারামতিতে এসেছিলেন, "অজিত পাওয়ার বৃহস্পতিবার সাংবাদিকদের বলেছিলেন।

তার সর্বশেষ বিবৃতি, তার স্ত্রী সুলের কাছে হেরে যাওয়ার পরে, নির্বাচনী এলাকায় পাতিলের মন্তব্যের "নেতিবাচক প্রভাব" এর জন্য ভোটের পরাজয়ের দায় চাপানোর চেষ্টা হিসাবে দেখা হচ্ছে।

এনসিপির প্রতিষ্ঠাতা এবং অজিত পাওয়ারের কাকা শরদ পাওয়ারের কন্যা সুলে, সুনেত্রার প্রাপ্ত 5,73,979 ভোটের বিপরীতে 7,32,312 ভোট পেয়েছেন এবং 1,58,333 ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন।