শনিবার সন্ধ্যায় এখানকার পরিবহন নগর এলাকায় তিনতলা ভবনের আবাসন গোডাউন ও একটি মোটর ওয়ার্কশপ ধসে ২৮ জন আহত হয়েছে।

পুলিশ জানিয়েছে, ভবনটি প্রায় চার বছর আগে নির্মিত হয়েছিল এবং ঘটনার সময় কিছু নির্মাণ কাজ চলছিল। বিকাল ৪টা ৪৫ মিনিটে যখন ঘটনাটি ঘটে তখন বেশিরভাগ নিহতরা নিচতলায় কাজ করছিলেন। শনিবার

অভিযান এখনো চলছে।

জেলা প্রশাসনের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেছেন, তারা এখন ধ্বংসস্তূপের নিচে যাতে আর কেউ আটকে না পড়ে সেদিকে নজর দিচ্ছেন।

রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী (এসডিআরএফ) উদ্ধার অভিযানের সময় রাজ কিশোর (27), রুদ্র যাদব (24) এবং জগরূপ সিং (35) নামে তিনজনের মৃতদেহ উদ্ধার করেছে, ত্রাণ কমিশনার জিএস নবীন জানিয়েছেন।

আহতদের জেলার লোকবন্ধু হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কর্মকর্তাদের মতে, ভবনটির নিচতলায় একটি মোটর ওয়ার্কশপ এবং গুদাম, প্রথম তলায় একটি মেডিকেল গোডাউন এবং দ্বিতীয় তলায় একটি কাটলারির গুদাম ছিল।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জেলা আধিকারিকদের ত্রাণ তৎপরতা ত্বরান্বিত করতে এবং এই ঘটনায় আহতদের অবিলম্বে হাসপাতালে নিয়ে যাওয়া এবং যথাযথ চিকিৎসা সেবা দেওয়া নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন।

"উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর কার্যালয় (সিএমও) X-এ লিখেছে," উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ লখনউয়ের ট্রান্সপোর্ট নগরে বিল্ডিং ধসে পড়ার ঘটনাটি আমলে নিয়েছেন।

"মুখ্যমন্ত্রী জেলা প্রশাসনের আধিকারিকদের, এসডিআরএফ এবং এনডিআরএফ দলকে ঘটনাস্থলে পৌঁছানোর এবং ত্রাণ কাজ ত্বরান্বিত করার নির্দেশ দিয়েছেন, যাতে আহতদের যথাযথ চিকিৎসার জন্য অবিলম্বে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। "এটি বলেছে।

এদিকে, প্রতিরক্ষা মন্ত্রী ও লখনউয়ের লোকসভা সাংসদ রাজনাথ সিং মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছেন।

এক্স-কে নিয়ে রাজনাথ সিং বলেছেন, "লখনউতে একটি ভবন ধসে পড়ার খবরটি অত্যন্ত বেদনাদায়ক। আমি লখনউয়ের জেলা ম্যাজিস্ট্রেটের সাথে ফোনে কথা বলেছি এবং ঘটনাস্থলে পরিস্থিতি সম্পর্কে তথ্য পেয়েছি। স্থানীয় প্রশাসন বহন করছে। ঘটনাস্থলে ত্রাণ ও উদ্ধার তৎপরতা চালায় এবং ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব উপায়ে সাহায্য করতে নিয়োজিত রয়েছে।"