বিবৃতিতে বলা হয়েছে, এই সময়সূচীর মধ্যে রয়েছে মহাকাশ মডিউলের নকশা ও নির্মাণ, একটি নতুন প্রজন্মের মানুষ চালিত মহাকাশযানের ফ্লাইট পরীক্ষা, পৃথিবীতে উৎক্ষেপণ যান এবং মহাকাশ অবকাঠামো তৈরি করা এবং প্রকল্পটিকে সমর্থনকারী বৈজ্ঞানিক প্রতিষ্ঠানগুলির কাজের জন্য একটি সময়সূচি।

সিনহুয়া নিউজ এজেন্সি জানিয়েছে, নতুন অরবিটাল স্টেশন নির্মাণে জড়িত 19টি উদ্যোগের সাধারণ পরিচালকরাও নথিতে স্বাক্ষর করেছেন।

বৈজ্ঞানিক এবং শক্তি মডিউলটি 2027 সালে প্রথম চালু করা হবে, এবং 2030 সালের মধ্যে আরও তিনটি মূল মডিউল, যথা ইউনিভার্সাল নোডাল, গেটওয়ে এবং বেস মডিউলগুলি চালু করা হবে৷ 2033 সালের মধ্যে আরও দুটি লক্ষ্য মডিউল চালু হওয়ার কথা রয়েছে৷

এই প্রকল্পের অর্থায়নের জন্য মোট 608.9 বিলিয়ন রুবেল (প্রায় 6.9 বিলিয়ন মার্কিন ডলার) বরাদ্দ করা হয়েছে, Roscosmos জানিয়েছে।

কর্পোরেশন আরও বলেছে যে রাশিয়ান অরবিটাল স্টেশন তৈরি করা রাশিয়ার মহাকাশ কর্মসূচির ধারাবাহিকতা নিশ্চিত করবে এবং জাতীয় নিরাপত্তা এবং বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত উন্নয়নের সমস্যাগুলি সমাধান করবে। স্টেশনটি মহাকাশ প্রযুক্তি পরীক্ষা করার জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবেও কাজ করবে, এটি উল্লেখ করেছে।