নয়াদিল্লি [ভারত], বিরোধী দলের নেতা এবং কংগ্রেস নেতা রাহুল গান্ধী বুধবার প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংকে অগ্নিবীর প্রকল্প নিয়ে সংসদের মেঝেতে "মিথ্যা কথা" বলে অভিযুক্ত করেছেন এবং পরেরটির কাছ থেকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন।

X-এ তার ভিডিও বার্তায়, রাহুল গান্ধী বলেছেন যে সিং নিহত অগ্নিবীরদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে সংসদে মিথ্যা বলেছেন।

"প্রত্যেক ধর্মেই সত্যের গুরুত্ব। দেশ, তার সশস্ত্র বাহিনী এবং অগ্নিবীরদের ক্ষতিপূরণের বিষয়ে রাজনাথ সিং ভগবান শিবের ছবির সামনে মিথ্যা বলেছিলেন। আমি আমার বক্তৃতায় বলেছি যে আমার বা তার (রাজনাথ সিং) বক্তৃতা শুনবেন না।" তবে অগ্নিবীর পরিবারের কথা শোন,” এক ভিডিও বার্তায় বলেছেন বিরোধীদলীয় নেতা।

তিনি জম্মু ও কাশ্মীরে মারা যাওয়া অগ্নিবীর অজয় ​​সিংয়ের বাবার ভিডিও শেয়ার করেছেন এবং বলেছেন যে সিংয়ের দাবি সত্ত্বেও, তার পরিবার প্রতিশ্রুত ক্ষতিপূরণ পায়নি।

অজয় সিংয়ের বাবা বলেছেন, "রাজনাথ সিং বিবৃতি দিয়েছিলেন যে নিহত সৈন্যদের পরিবারকে 1 কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়েছে কিন্তু তার পরিবার এই ধরনের কোনো সহায়তা পায়নি। রাহুল গান্ধী সংসদে আমাদের আওয়াজ তুলছেন যে শহীদদের পরিবারগুলিকে প্রয়োজনীয় সমস্ত কিছু পেতে হবে। সাহায্য অগ্নিবীর নিয়োগ বন্ধ করা উচিত এবং নিয়মিত নিয়োগ পুনর্বহাল করা উচিত, "অগ্নিবীরের বাবা অজয় ​​সিং বলেছেন।

কংগ্রেস নেতা প্রতিরক্ষামন্ত্রীর কাছে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন।

"প্রতিরক্ষা মন্ত্রী নিহত অজয় ​​সিং জির পরিবার, সশস্ত্র বাহিনী এবং দেশের যুবকদের কাছে মিথ্যা বলেছেন এবং তাদের কাছে ক্ষমা চাইতে হবে। দারো মাত, দারাও মাত," তিনি যোগ করেছেন।

এর আগে 1 জুন সংসদে, রাজনাথ সিং অগ্নিবীর প্রকল্প নিয়ে লোকসভায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর মন্তব্যে আপত্তি জানিয়েছিলেন এবং বলেছিলেন যে অগ্নিবীরের পরিবারকে এক কোটি টাকা আর্থিক সহায়তা দেওয়া হয় যারা দেশের সীমান্ত রক্ষা করতে গিয়ে নিজের জীবন উৎসর্গ করে। একটি যুদ্ধ

রাজনাথ সিং রাহুল গান্ধীর বিরুদ্ধে ভুল বক্তব্য দিয়ে লোকসভাকে বিভ্রান্ত করার চেষ্টা করার অভিযোগ করেছেন।

"তিনি রাহুল গান্ধীকে ভুল বিবৃতি দিয়ে হাউসকে বিভ্রান্ত করার চেষ্টা করা উচিত নয়। অগ্নিবীরের পরিবারকে এক কোটি টাকার আর্থিক সহায়তা দেওয়া হয় যারা আমাদের সীমান্ত রক্ষা করার সময় বা যুদ্ধের সময় নিজের জীবন উৎসর্গ করেন," বলেছেন প্রতিরক্ষা মন্ত্রী।

রাহুল গান্ধী দাবি করেছেন যে অগ্নিবীরকে 'জওয়ান' বলা হয় না এবং বলেছিলেন যে অগ্নিবীররা চার বছর ধরে চাকরি করছেন তারা পেনশন পাবেন না।

"একদিকে, আপনি তাকে ছয় মাসের প্রশিক্ষণ দিচ্ছেন এবং অন্যদিকে, চীনা সৈন্যরা পাঁচ বছর ধরে প্রশিক্ষণ নিচ্ছেন। আপনি আমাদের জওয়ানকে রাইফেলটি দিন এবং তাকে তাদের সামনে দাঁড় করান। আপনি তার হৃদয়ে ভয় জাগিয়েছেন। আপনি দুই জওয়ানের মধ্যে ফাটল তৈরি করেন, একজন পেনশন পায় এবং আপনি নিজেকে 'দেশভক্ত' বলেন। তিনি জিজ্ঞাসা.