কোল্লাম (কেরল), মঙ্গলবার একটি কেরালার আদালত 2019 সালে এখানে চাথাননুরের কাছে তাদের কলোনীতে বসবাসকারী এক যুবককে হাই পিটিয়ে হত্যা করার জন্য তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে।

অতিরিক্ত জেলা দায়রা জজ পি এন বিনোদ 21 বছর বয়সী শ্যামকে হত্যার দায়ে অভিযুক্ত ভিজেশ (29) অজিত (29) এবং রঞ্জুকে (29) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন, পাবলিক প্রসিকিউটর সিসিন জি মুন্ডাককাল জানিয়েছেন।

প্রসিকিউশন অনুসারে, অভিযুক্তরা শ্যামকে পিটিয়ে হত্যা করেছিল কারণ সে এবং তার বাবা অভিযুক্তদের আচরণ নিয়ে প্রশ্ন করেছিল এবং অন্যান্য অভিযুক্তরা যারা তাদের কলোনীর একটি পাবলিক কূপ থেকে অ্যালকোহল পান করার জন্য জল ফেলেছিল।

দুই পক্ষের মধ্যে তর্কাতর্কি শেষে ২০১৯ সালের ১২ জানুয়ারি রাতে মামলার সাত আসামি শ্যামকে রড ও লাঠি দিয়ে পিটিয়ে হত্যা করে বলে প্রসিকিউটর জানান।

বিচার মুলতুবি থাকাকালীন, প্রধান আসামি মারা যায় এবং অন্য তিন সহ-অভিযুক্তকে খালাস দেওয়া হয়, তিনি বলেছিলেন।

আদালত দোষীদের উপর এক লক্ষ টাকা জরিমানাও আরোপ করেছে এবং নির্দেশ দিয়েছে যে পরিমাণ অর্থ উদ্ধার করা হলে, শিকারের পরিবারকে দেওয়া হবে, প্রসিকিউট বলেছেন।

এছাড়াও, আদালত জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষকে ভিকটিমদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান এবং তাদের পুনর্বাসনের জন্য পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছে, প্রসিকিউটর বলেছেন।