নয়াদিল্লি, পুনেতে পোর্শে গাড়ির দ্বারা চালিত দুই ব্যক্তিকে ধাক্কা দেওয়ার পরে একজন ধনী কিশোর জামিন পাওয়ার বিষয়ে জনরোষের পরে, কংগ্রেস নেতা রাহুল গান্ধী মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দুটি ভারত তৈরি করার জন্য আক্রমণ করেছেন যেখানে ন্যায়বিচার "নির্ভর"। সম্পদের উপর"

"নরেন্দ্র মোদী দুটি ভারত তৈরি করছেন - যেখানে ন্যায়বিচারও সম্পদের উপর নির্ভরশীল," তিনি X-এ হিন্দিতে একটি পোস্টে বলেছেন।

গান্ধী তার পোস্টে একটি ভিডিও বিবৃতিও শেয়ার করেছেন যেখানে তিনি বলেছিলেন যে যদি কোনও বাস চালক ট্রাক ড্রাইভার, ওলা বা উবার ড্রাইভার ভুল করে কাউকে হত্যা করে, তবে তাদের 10 বছরের জেল হয় এবং তাদের চাবি ফেলে দেওয়া হয়।

"কিন্তু, যদি একটি ধনী পরিবারের 16-17 বছরের ছেলে মাতাল হয়ে একটি পোর্শে গাড়ি চালায় এবং দু'জনকে হত্যা করে, তাকে একটি রচনা লিখতে বলা হয়৷ কেন আপনি বাস চালক বা ট্রাক চালককে লিখতে বলবেন না? প্রবন্ধ কেন তারা উবার বা অটো চালককে লিখতে বলেন না," তিনি জিজ্ঞাসা করলেন।

"যখন নরেন্দ্র মোদীকে জিজ্ঞাসা করা হয়েছিল যে দুটি ভারত তৈরি করা হচ্ছে - একজন ধনী বিলিয়নিয়ার এবং অন্যটি দরিদ্র, তিনি উত্তর দিয়েছিলেন যে তিনি কি সবাইকে গরীব করে তোলেন।

গান্ধী তার ভিডিওতে বলেছেন, "প্রশ্নটি এটি নয়, বরং ন্যায়ের। ধনী এবং দরিদ্র উভয়েরই ন্যায়বিচার পাওয়া উচিত। ন্যায়বিচার সবার জন্য সমান হওয়া উচিত। তাই আমরা অন্যায়ের বিরুদ্ধে লড়াই করছি," গান্ধী তার ভিডিওতে বলেছেন।

গান্ধী রবিবার ভোরে পুনেতে ঘটে যাওয়া দুর্ঘটনার কথা উল্লেখ করছিলেন।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এবং স্বরাষ্ট্রমন্ত্রী দেবেন্দ্র ফাদনভি একটি গাড়ি দুর্ঘটনার ক্ষেত্রে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন যেটি একটি 17 বছর বয়সী ছেলেকে জড়িত করেছে যা দু'জনকে হত্যা করেছে, মঙ্গলবার পুনে পুলিশ প্রধান বলেছেন।

পোর্শে গাড়ি, কথিতভাবে কিশোর দ্বারা চালিত, যাকে পুলিশ সেই সময়ে মাতাল বলে দাবি করে, রবিবার ভোরে পুনে শহরের কল্যাণী নগরে দুই মোটরবাইক আরোহীকে ছিটকে দেয়, যার ফলে তাদের মৃত্যু হয়, পিই কর্মকর্তাদের হিসাবে।

পুলিশ ছেলেটির বাবাকে আটক করেছে, যিনি একজন রিয়েল এস্টেট ডেভেলপার, কিশোরদের কাছে মদ পরিবেশনের জন্য দুটি হোটেলের তিনজন নির্বাহীকে গ্রেপ্তার করেছে, বলেছেন।

অভিযুক্ত কিশোরকে জুভেনাইল জাস্টিস বোর্ডের সামনে হাজির করা হয়েছিল যা তাকে জামিন দেয়।

মহারাষ্ট্রের পুনেতে গাড়ি দুর্ঘটনায় নিহতদের মধ্যপ্রদেশ-ভিত্তিক বাবা-মাও অভিযুক্ত ছেলে এবং তার বাবা-মায়ের জন্য কঠোর শাস্তি চেয়েছেন, তাদের সন্তানদের মৃত্যুর জন্য দায়ী বলে অভিযোগ করেছেন।

দু'জন মৃত - অনিশ আওয়াধিয়া এবং অশ্বিনী কোশতা, দুজনেই 24-বছর-বয়সী I পেশাদার এবং মধ্যপ্রদেশের বাসিন্দা - রবিবার পুনেতে একটি দ্রুতগামী পোর্শে গাড়ির সাথে ধাক্কা লেগে মোটরসাইকেল চালানোর পরে মারা যান৷ অশ্বিনী মধ্যপ্রদেশের জবলপুরের বাসিন্দা, অনীশ রাজ্যের উমরিয়া জেলার বীরসিংহপুর পাল থেকে এসেছেন।